ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

মৌলভীবাজারের কুলাউড়ায় নিঁখোজ কিশোরের লাশ উদ্বার

মৌলভীবাজার প্রতিনিধি:

প্রকাশিত : ২২:০১, ১ আগস্ট ২০১৯

মৌলভীবাজারের কুলাউড়ায় নিঁখোজের ২৩ ঘন্টা পর ৮ বছরের শিশু পলাশ শব্দকরের লাশ উদ্বার করেছে পুলিশ। এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে দুই কিশোরসহ ৩ জনকে আটক করা হয়েছে বলে জানান, কুলাউড়া থানার ওসি ইয়াদৌস হাসান।

নিহত শিশু কুলাউড়া উপজেলা সদর ইউনিয়নের বালিচিরি গ্রামের রিক্সা চালক পরিমল শব্দকরের পুত্র। সে  শংকর পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। 

কুলাউড়া থানার ওসি ইয়াদৌস হাসান জানান, শিশু পলাশ বুধবার (৩১ জুলাই) সকাল ১১টা থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে শিশুর বাবা পরিমল  শব্দকর ওই দিন বিকেলে কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং-১৪৩৫) দায়ের করেন। 

নিখোঁজ হওয়ার পরদিন (১ আগস্ট) বৃহস্পতিবার ১০টার দিকে কালিটি চা বাগান এলাকায় তার লাশ পাওয়া যায়। পুলিশ সন্দেহজনকভাবে একই এলাকার মিজান আলী পুত্র জাহেদ আলী (১৫) কে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে পলাশের লাশ কালিটি চা বাগান এলাকা থেকে বের করে দেয়। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত জাহেদের পিতা মিজান আলী (৪৫) ও চাচাতো ভাই চান মিয়ার পুত্র রাহেল আহমদ (২৬) কে আটক করেছে। 

তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, তারা পলাশকে চা বাগান এলাকায় নিয়ে যায়। সেখানে একটি গাছে পাখির বাসা থেকে পাখির বাচ্চা এনে দিতে পলাশকে তারা গাছে তুলে। এসময় সে গাছ থেকে নামতে গিয়ে পা পসকে নীচে পড়ে গিয়ে পা ভেঙ্গে যায় এবং সাথে সাথে জ্ঞান হারিয়ে ফেলে। পরে জাহেদ ও রাহেল বাড়িতে এলে বকা খেতে পারে এইভয়ে শিশুটিকে বাঁচানোর চেষ্টা না করে গভীর জঙ্গলে নিয়ে শাসরুদ্ধ করে হত্যা করে চলে আসে। 

এ ব্যাপারে স্থানীয় মুরব্বী অধ্যাপক মো: শাহজাহান জানান, তারা লাশ উদ্বারের সময় শিশুটির পেন্ট খোলা ছিলো। এবং বলাৎকারের সিমটম রয়েছে বলে তারা দেখেছেন। তিনি জানান, ঘটনাকারী ওই কিশোরা খুবই খারাপ লম্বট প্রকৃতির। এর আগেও তারা চুরিসহ বিভিন্ন অন্যায় করেছে। এ জন্য তাদের বিচারও করেছেন।

এ ব্যাপারে উদ্বারকারী কর্মকর্তা কুলাউড়া থানার এস আই দিদার জানান, তার ডান পা ভাঙ্গা ছিলো পেন্ট অর্ধেক খোলা ছিলো। তিনি জানান, বিকেলে লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।  এ ব্যাপারে বৃহম্পতিবার সন্ধায় নিহত শিশুর পিতা পরিমল  শব্দকর কুলাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

আরকে/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি