ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

প্রকৌশলীকে মারধর: ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৪০, ৫ আগস্ট ২০১৯ | আপডেট: ২৩:৪২, ৫ আগস্ট ২০১৯

নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সাকিরুল ইসলামের ওপর হামলা ও মারধরের ঘটনায় জেলার বারহাট্টা উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা সূত্রে বিষয়টি জানা গেছে। 

এর আগেও ২০১৫ সালের ৯ আগস্ট এলজিএসপি-২ প্রকল্পের ১৩ লাখ ১২ হাজার ২৬১ টাকা আত্মসাতের অভিযোগে তাকে সামিয়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। কাজী সাখাওয়াত হোসনে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বারহাট্টা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি টানা দুইবারের নির্বাচিত চেয়ারম্যান।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২ মে থেকে নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কের বারহাট্টার বড়ি এলাকা থেকে মোহনগঞ্জ পর্যন্ত ৭ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ শুরু হয়। দিরি লাইবল বিল্ডার্স নামের একটি ঠিকারদারী প্রতিষ্ঠান ওই কাজটি পায়। কাজের দেখভাল করার দায়িত্বে থাকা জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. সাকিরুল ইসলাম ওইদিন বেলা ১১টার দিকে বড়ি এলাকায় কাজ দেখতে যান। 

এর কিছুক্ষণ পর বারহাট্টা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী সাখাওযাত হোসেন ওই স্থানে যান। এ সময় তিনি কাজের গুণগতমান নিয়ে প্রশ্ন তোলেন। একই সঙ্গে তিনি সওজের উপ বিভাগীয় প্রকৌশলীকে কাজ বন্ধ রেখে ভালো পাথরসহ বিভিন্ন উপাদান সংগ্রহ করে স্থানীয় লোকজনকে নিয়ে বসে সিদ্ধান্ত নিয়ে পরে কাজ করার কথা বলেন। প্রকৌশলী সাকিরুল বিষয়টি সওজের নির্বাহী প্রকৌশলীকে জানান। 

এ সময় চেয়ারম্যান সাখাওয়াত তার প্রতি ক্ষিপ্ত হন এবং গালাগাল শুরু করেন। এক পর্যায়ে তিনি ও তার সাথে থাকা কয়েকজন প্রকৌশলীর ওপর হামলা চালান এবং মারধর করেন। 

এ ঘটনায় প্রকৌশলী সাকিরুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান কাজী সাখাওয়াত হোসেনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে বারহাট্টা থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় কাজী সাখাওয়াত হোসেনকে গত রোববার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন উভয়েই জানান, চেয়ারম্যার সাখাওয়াত হোসনে বরখাস্ত হওয়ার আদশের কপি তারা পেয়েছেন। এখন থেকে পরিষদের দায়িত্ব পালন করছেন প্যানেল চেয়ারম্যান আল্লাদ মিয়া।

এনএস/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি