ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫২, ২৮ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৫৩, ২৮ সেপ্টেম্বর ২০১৯

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, 'গাছ আমাদের অক্সিজেন দেয়। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কাজেই সবাইকে বেশি বেশি বৃক্ষরোপন করতে হবে। বৃক্ষের মাধ্যমে প্রতিটি প্রাণী যেমন নির্মল বাতাস উপভোগ করবে তেমনি বৃক্ষ নিধনে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা  নেয়া হবে।' 

শনিবার দুপরে সুনামগঞ্জ পৌর শহরের সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় (বালুর) মাঠে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে  স্থানীয় শহীদ আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

পরে তিনি অসহায় লোকজনের মধ্যে গাছের চারা বিতরণ করেন। সুনামগঞ্জ জেলা প্রশাসন,বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথভাবে এই মেলার আয়োজন করা হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি অসাম্প্রদায়িকতার চেতনা নিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কাজেই আমরা বেঁচে থাকার প্রয়োজনে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে মিলে নিজ নিজ বাড়ির আঙ্গিনায় একটি করে গাছ লাগানোর আহবান জানান। 

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ,সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এড. শামীমা শাহারিয়ার,পৌরসভার মেয়র নাদের বখত, পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম প্রমুখ।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি