ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মোটর শ্রমিক ইউনিয়নের ভোটযুদ্ধে রাজশাহী রণক্ষেত্র

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৭, ৪ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:১২, ৪ অক্টোবর ২০১৯

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণকালে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও। এতে পুলিশ লাঠিচার্জ করলে বেশ কয়েকজন আহত হন। যাদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল ৮টা থেকে নগরীর পাঠানপাড়ায় নাইস কনভেনশন সেন্টারে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকেই উৎসব মুখর পরিবেশে চলে ভোট গ্রহণ। বিকেল ৪টার কিছু আগে ভোট কেন্দ্রের বাইরে দাঁড়ানোকে কেন্দ্র করে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাহাতাব হোসেন চৌধুরী ও মমিনুল ইসলাম মমিনের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ নিয়ে ভোট কেন্দ্রের ভেতরেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এক পর্যায়ে কেন্দ্রের বাহিরে প্রার্থীদের বুথ ভাংচুরের ঘটনা ঘটে। লাঠিসোটা নিয়ে উভয় প্রার্থীর সমর্থকরা পাল্টাপাল্টি হামলা চালায়। খবর পেয়ে পুলিশ গিয়ে লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। উভয়পক্ষের সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জে এসময় দু’পক্ষের বেশ কয়েকজন আহত হন।  

তবে সংঘর্ষের ঘটনায় সাধারণ সম্পাদক প্রার্থী সাইরুল ইসলামসহ পাঁচজন আহত হয়েছেন বলে জানিয়েছেন বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন। তিনি বলেন, সকাল থেকে সেখানে পুলিশ মোতায়েন ছিল। ঘটনার পর সেখানে পুলিশ বাড়ানো হয়েছে এবং পরিস্থিতি শান্ত হলে ফের ভোট গ্রহণ শুরু হয়।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের এ নির্বাচনে ২১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৯০ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে চারজন এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন।

সভাপতি পদে সিলিং ফ্যান প্রতীকে কামাল হোসেন রবি, ফুটবল প্রতীকে রজব আলী, রফিকুল ইসলাম রফিক ঘোড়া ও জাহাঙ্গীর আলী লড়ছেন দোয়াত কলম প্রতীকে। আর সাধারণ সম্পাদক পদে স্টিমার প্রতীকে মাহাতাব হোসেন চৌধুরী, মো. মমিনুল ইসলাম মমিন ট্রাক্টর প্রতীক ও সাইরুল ইসলাম লড়ছেন টিফিন কেরিয়ার প্রতীক নিয়ে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি