ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধনে পুলিশের বাঁধা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪২, ৮ অক্টোবর ২০১৯ | আপডেট: ২১:৪৭, ৮ অক্টোবর ২০১৯

নোয়াখালীতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ(২১)হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করতে গিয়ে পুলিশি বাঁধায় পড়েছেন শিক্ষার্থীরা।মঙ্গলবার শহরের টাউন হল মোড়ে সকাল ১০টায় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে।এসময় তাদের ওপর পুলিশ লাঠিচার্জ চালায় বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

পরে পুলিশের বাঁধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয় শিক্ষার্থীরা।প্রায় আধা ঘণ্টাব্যাপী ওই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়,বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় তারা হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নানা স্লোগান দেন।এসময় একাধিক শিক্ষার্থী বক্তব্য রাখেন, তারা আবরার হত্যায় জড়িতদের গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

শিক্ষার্থীরা জানান, শান্তিপূর্ণভাবে মানববন্ধনের জন্য টাউন হল মোড়ে দাঁড়াচ্ছিলাম।কিন্তু সুধারাম থানার ওসির নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ করে এবং ধাওয়া করে ওই স্থান থেকে তাড়িয়ে দেয়। 

এরপর পুলিশ বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয়। পরে তারা বাধা উপেক্ষা করে প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করে। 

মানববন্ধনে পুলিশি বাধার বিষয়ে সুধারাম থানার ওসি জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি ঠিক নয় বিধায় তাদের বাধা দেয়া হয়েছে। 
আই/কেআই


  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি