ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

টাঙ্গাইলে ১৪৪ ধারা ভেঙ্গে র‌্যালির চেষ্টা, পুলিশের বাধা 

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৯, ২১ নভেম্বর ২০১৯

টাঙ্গাইলে ১৪৪ ধারা ভেঙ্গে শোকর‍্যালীতে পুলিশের বাধা

টাঙ্গাইলে ১৪৪ ধারা ভেঙ্গে শোকর‍্যালীতে পুলিশের বাধা

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালনকে কেন্দ্র করে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে  শহরে তিন দিনের (বৃহস্পতি-শনিবার) জন্য ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে জরুরি অবস্থা উপেক্ষা করে সাবেক এমপি রানাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণ ও শোকর‌্যালি করার চেষ্টা করলে তাতে পুলিশ বাধা দেয়। 

জানা গেছে, সকালে কলেজ পাড়ায় সাবেক এমপি আমানুর রহমান খান রানার বাসার সামনে থেকে একটি শোক র‌্যালি বের হলে পুলিশ ১৪৪ ধারার বিষয়টি তাদের অবহিত অবহিত করেন। পরে তারা ফিরে যান। পরে পরিবারের পক্ষ থেকে বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করলে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুল দেয়া হয়। 

এর আগে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঘটতে পারে এমন আশঙ্কায় শহরে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন ভোর পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা যায়, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচিকে কেন্দ্র করে পাল্টা কর্মসূচি হাতে নিয়েছে খান পরিবার-বিরোধী গ্রুপ। এ নিয়ে টাঙ্গাইল শহরে উত্তেজনা বিরাজ করছে। এই পরিস্থিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে ১৪৪ ধারা জারি করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল্লাহ।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি