ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নড়াইলে দুই দিনব্যাপী এস এম সুলতান উৎসব শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০, ৩০ নভেম্বর ২০১৯

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নড়াইল জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ৩০ নভেম্বর  ও ১ ডিসেম্বর দুই দিনব্যাপী এস এম সুলতান উৎসব ২০১৯ আয়োজন করা হয়েছে। নড়াইলের রুপগঞ্জে অবস্থিত এসএম সুলতান স্মৃতি সংগ্রহশালা, শিশুস্বর্গ ও জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দুই দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হবে।

শনিবার (৩০ নভেম্বর) সকাল ৮টায় এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালা প্রাঙ্গণে শিশু চিত্রাংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে উৎসব শুরু হয়। সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরাসহ জেলা শিল্পকলা একাডেমি ও জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে এসএম সুলতানের সমাধিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর অতিথিরা চিত্রানদীতে শিশুদের নৌকা ভ্রমণ করেন।

সকাল ১১টায় শিশুস্বর্গ মিলনায়তনে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও শিশু কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে বিশেষ চাহিদা সম্পন্ন চিত্রশিল্পী সাখি ও জেলা শিল্পকলা একাডেমির গুণীজন সম্মাননা প্রাপ্তদের চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হবে। বিকাল ৪টায় লালবাউল ও শিশুস্বর্গ-২ এ বাউল গানের আসর এবং জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে স্থানীয় কবিদের অংশগ্রহণে কবিতা পাঠের আসর, বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে শিল্পী শাওন আকন্দ কর্তৃক এসএম সুলতানের উপর তথ্যচিত্র উপস্থাপন, সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে তথ্যচিত্র  আদমসুরত প্রদর্শিত হবে।

উৎসবের ২য় দিন ১ ডিসেম্বর বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, এস এম সুলতান ফাউন্ডেশনের সদস্যসচিব  আশিকুর রহমান মিকু, জেলা শিল্পকলা একাডেমি নড়াইলের সাধারণ সম্পাদক মলয় কুমার কুণ্ডু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চ নড়াইলে পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি