ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মোংলা বন্দরকে ধ্বংস করেছে বিএনপি: কেসিসি মেয়র

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫০, ১ ডিসেম্বর ২০১৯

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপির আমলে মোংলা বন্দরে কোন কাজ হয়নি, বন্দরকে ধ্বংস করার জন্য সব পরিকল্পনা করেছিল তারা। চাঁদাবাজির ভয়ে কোন ব্যবসায়ী আসতো না এই বন্দরে, কোন শিল্প কারখানাও হয়নি তখন। শুধু ঘাসবন ছিল। বিএনপি রাষ্ট্র ক্ষমতাকালীন নাব্য সংকটে এই বন্দরে কোনদিন ড্রেজিংও হয়নি। কারণ এই অঞ্চল এবং এই বন্দরের প্রতি কোন দরদ ছিলনা তাদের। 

রোববার (১ ডিসেম্বর) মোংলা বন্দর কর্তৃপক্ষের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। কেসিসি মেয়র খালেক আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে এই বন্দরকে নতুনভাবে প্রাণ দিয়েছে। ব্যপক উন্নয়ন হয়েছে, আর্ন্তজাতিকভাবে এই বন্দর এখন সাফল্য পেয়েছে। এর অবদান শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলেও বক্তৃতায় উল্লেখ করেন তিনি। 

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্নঢ্য র‌্যালী করে বন্দর কর্তৃপক্ষ। পরে বন্দর ব্যবহারকারীদের উৎসাহ দিতে বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে ‘পণ্য হ্যান্ডিংয়ের জন্য মেসার্স এ হক চৌধুরী এন্ড সন্স কোম্পানির মালিক মো. ওহিদুর রহমান কে সন্মানানা স্মারক প্রদান করেন বন, পরিবেশ ও জলবায়ু উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার। এছাড়া আমদানি-রপ্তানীতে বিশেষ অবদানের জন্যও বিভিন্ন ক্যাটাগরিতে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সন্মানান স্মারক প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক, খুলনা রেঞ্জের ডি আই জি ড. খন্দকার মহিদ উদ্দিন, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেনসহ বন্দরের উর্ধ্বতন কর্মকর্তারা। 

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি