ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ধর্ষণের পর শিশু হত্যার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের অবরোধ

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৩৫, ২২ ডিসেম্বর ২০১৯

ঠাকুরগাঁও শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী  সুমনা (৯) কে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা তৃতীয় দিনের মতো রোববার সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিলে শ্লোগানে শহর উত্তাল রাখে। এছাড়া বিক্ষোভকারীরা দ্রুত তাদের দাবি পূরণের অনুরোধ জানিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয় ঘেড়াও করে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে। 

এর আগে তারা শহরের বড় মাঠে জমায়েত হয় এবং সেখান থেকে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় গিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধের পর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয় চত্বরে গিয়ে গগনফাঠানো শ্লোগানে উত্তাল করে তোলে। এসময় জেলা প্রশাসক ড.কামরুজ্জামান সেলিম ও সুপার মনিরুজ্জামান তাদের সামনে উপস্থিত হয়ে স্মারকলিপি গ্রহণ করে এবং তাদের দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা বাড়ি ফিরে যায়।

এ কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ জেলার বিভিন্নস্তরের অসংখ্য পেশাজীবী ও জনতা অংশ নেন। 
স্মারকলিপিতে শিশু সুমনা হকের  হত্যাকারী রিয়াজ আহম্মেদ কাননের দ্রুত কঠোর শাস্তির দাবীসহ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আয়ত্তায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

উল্লেখ্য, নিখোঁজের চারদিন পর গত বৃহস্পতিবার রাতে জেলা শহরের গোয়ালপাড়ায় স্কুলছাত্র রিয়াজ আহম্মেদ কাননের বসতঘরের মাটি খুঁড়ে সুমনা হকের মরদেহ উদ্ধার করে পুলিশ। রিয়াজ আহম্মেদ কানন একই এলাকার ইয়াসিন হাবীব কাননের ছেলে। সে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি