ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

নিরাপদ জয়পুরহাট এ্যাপস এর মোড়ক উন্মোচন 

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৭, ৩০ ডিসেম্বর ২০১৯

জয়পুরহাটে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিসি) বাস্তবায়নে শান্তিপূর্ণ ও অন্তর্ভূক্তিমূলক সমাজ বিনির্মাণের লক্ষ্যে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, নারী নির্যাতন বন্ধে করণীয় বিষয়ে শিক্ষক, ইমাম, পুরোহিত, ছাত্র-ছাত্রী, অভিভাবক, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজ ও স্থানীয় জনপ্রতিনিধি’র সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সেই সঙ্গে সামাজিক অপরাধ দমন, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিতকল্পে ”নিরাপদ জয়পুরহাট” আ্যাপস এর মোড়ক উন্মোচন করা হয়েছে। 

জয়পুরহাট সদর উপজেলার হানাইল নোমানিয়া কামিল মাদ্রাসা মাঠে সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের আয়োজনে এবং জাইকা’র সহযোগিতায় এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ট্যাব বিতরণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার। 

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, উপজেলা চেয়ারম্যান এসএম সোলাইমান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় ও হানাইল মাদরাসার অধ্যক্ষ আব্দুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে নিরাপদ জয়পুরহাট আ্যাপস এর মাধ্যমে শিক্ষার্থীদের সামাজিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হবে জানিয়ে আলোচকরা বলেন, এখন থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এক ধরনের শান্তি ও শৃঙ্খলা বজায় থাকবে এবং বিভিন্ন সামাজিক অপরাধমূলক কর্মকান্ড কমে আসবে। এসময় ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে ট্যাব প্রদান করা হয়।

কেআই/এসি
 


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি