ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

২১৬ প্রবাসীসহ ফেনীতে কোয়ারেন্টাইনে ১৪৫৩ জন

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৮, ২১ মার্চ ২০২০

ফেনী জেলা স্বাস্থ্য বিভাগের আইসোলেশন বিভাগ

ফেনী জেলা স্বাস্থ্য বিভাগের আইসোলেশন বিভাগ

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে বিদেশ ফেরত ২১৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সঙ্গে কোয়ারেন্টাইনে রয়েছেন তাদের পরিবারের ১২৩৭ জন সদস্যসহ মোট ১৪৫৩ জন। 

বিষয়টি নিশ্চিত করে ফেনী জেলা সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৩ প্রবাসী এবং তাদের পরিবারের ৪৯ জন সদস্যসহ মোট ৫২ জনের। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে ছাড়পত্র দিয়েছে। 

এদিকে, মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুজন মারা গেলেন। এছাড়া নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ জনে। 

আজ শনিবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

এছাড়া, করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।

এনএস/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি