ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

করোনা মোকাবেলায় খাজা ইউনুস আলী মেডিকেলে সতর্কতা জারি

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৮, ২৪ মার্চ ২০২০

করোনা ভাইরাস সংক্রামণ বিস্তার রোধে দেশের বৃহৎ বেসরকারী চিকিৎসা সেবা প্রতিষ্ঠান সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল এন্ড কলেজ হাসপাতালে বিশেষ সতর্কতা জারি করেছে। সরকার ও কর্তৃপক্ষের নির্দেশে যেমন দর্শনার্থীদের প্রবেশ নিষেধাজ্ঞা দিয়েছে, তেমনি হাসপাতালের সকল বিভাগের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। এদিকে করোনায় আক্রান্তদের চিকিৎসায় এ হাসপাতালটিতে চিকিৎসকদের তত্ত্বাবধায়নে ২৪টি আইসোলেশন বেড রাখা হয়েছে। 

হাসপাতাল সূত্রে জানা যায়, মানবহিতৈষী কর্মবীর ডাঃ এম এম আমজাদ হোসেনের উদ্যোগে মানব কল্যাণে প্রতিষ্ঠিত অলাভজনক স্বাস্থ্য ও শিক্ষা সেবা প্রতিষ্ঠান খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত মানুষকে চিকিৎসা দিয়ে আসছে। কম খরচে জটিলসহ সব ধরণের রোগের চিকিৎসা সহায়তা দেবার কারণে প্রতিদিন অন্তত দেশের বিভিন্ন স্থানের হাজারও মানুষ চিকিৎসা সেবা গ্রহণ করছে। এদের সাথে আরও কয়েক হাজার দর্শনাথী প্রতিদিন প্রতিষ্ঠানটিতে ভীড় করে থাকে। তবে বর্তমানে করোনা ভাইরাস আতংকের কারণে সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশনায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। হাসপাতালের সবগুলো প্রবেশদ্বারে রোগীদের হ্যান্ড স্যানিটাইজেশনে জীবাণু মুক্তের পর ঢুকতে দেয়া হচ্ছে। এখানে রোগী ছাড়া অতিরিক্ত দর্শনার্থীদের প্রবেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে।
  
এদিকে প্রায় দেড়'শ একর জায়গায় প্রতিষ্ঠিত ৬৮০ বেডের এ হাসপাতালটিতে করোনা ভাইরাস রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ২৪টি আইসোলেশন বেড রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত এখানে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ভর্তি হয়নি।
 
খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল ট্রাস্টি বোর্ডের পরিচালক মোহাম্মদ ইউসুফ জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের হাসপাতালে প্রতিটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাস সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। তবেই করোনা সংক্রামণ থেকে বাঁচবে বাংলাদেশ।
কেআই/


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি