ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

মহেশখালীতে বজ্রপাতে ৩ লবণ চাষী নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৮, ৪ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:০০, ৪ এপ্রিল ২০২০

কক্সবাজারের মহেশখালীতে পৃথক বজ্রপাতে তিনজন লবণ চাষী নিহত হয়েছে। শনিবার (৪ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ও বড় মহেশখালী ইউনিয়নে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহতরা হলেন, মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পশ্চিম মানিয়াকাটা গ্রামের নেছার আহমদের ছেলে মো. মানিক (১৭), পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের ধৈনিয়াকাটা গ্রামের ছৈয়দুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান (২৫) ও বড়মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনার এলাকার জালাল আহমদের ছেলে মো. ফারুক (২৫)।

সত্যতা নিশ্চিত করে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম জানিয়েছেন,‘শনিবার বিকালে হঠাৎ কালবৈশাখী শুরু হলে ধমকা হাওয়া ও বৃষ্টির সময় এই তিনজন লবণ মাঠে কাজ করছিল। এতে তারা বজ্রপাতে নিহত হয়। হঠাৎ বৃষ্টি হওয়ায় মহেশখালী উপজেলার মাতারবাড়ী, ধলঘাটা, কালামারছড়া, হোয়ানক, বড়মহেশখালী, কুতুবজোম ও পৌরসভার লবণ চাষীদের মাঠের লবণ বৃষ্টির পানিতে ভেসে গিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

এদিকে কক্সবাজার আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, বেলা সাড়ে ৪টার দিকে ঝড়ো হাওয়া শুরু হয়। যার শুরুতে বাতাসের গতিবেগ ছিল ঘন্টায় ৪০ কিলোমিটার। পরে এটি ঘন্টায় ২৫-৩০ কিলোমিটার পর্যন্ত ১০ মিনিট স্থায়ী হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি