ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইতালি প্রবাসীর মৃত্যুতে হাসপাতাল লকডাউন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩১, ১৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১৫:৩১, ১৪ এপ্রিল ২০২০

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসিন্দা ও ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর আগে প্রাইম হসপিটালে চিকিৎসা নিয়েছিলেন। চিকিৎসা নেওয়ার বিষয়টি প্রাইম হসপিটাল কৃর্তপক্ষ গোপন করায় ও জনগণের সার্বিক নিরাপত্তার স্বার্থে হাসপাতালটি লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সোমবার দিবাগত রাত ১২টার পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান।

তিনি জানান, ইতালি প্রবাসী মোরশেদ আলম গত ৫এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪ নং কক্ষে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে গত ৮ এপ্রিল তাকে নোয়াখালী জেনারেল হাসপাতাল এবং ৯ এপ্রিল সকালে ঢাকা নেওয়ার পথে ওই প্রবাসীর মৃত্যু হয়। পরে তার শরীরের নমুনা সংগ্রহ করে করোনা পজেটিভ পাওয়া যায়।

তিনি আরও বলেন, প্রাইম হসপিটাল কর্তৃপক্ষ রোগির নমুনা সংগ্রহ করার জন্য সিভিল সার্জন অফিসে না জানিয়ে তথ্য গোপন করেছে। তাই জনগণ ও ভর্তিকৃত রোগিদের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রাইম হসপিটালকে আগামী ১৪দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ খালি করে জীবানুমুক্ত করে সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের এ ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া নোয়াখালী জেনারেল হাসপাতালে ২২ বছর বয়সী এক রোগী পালিয়ে গেছে। 

পরে পুলিশ তাকে তাকে আটক করে হাসপাতালে ভর্তি করে। আটককৃত ওই রোগীর বাড়ী বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের ভানাবাড়িয়া গ্রামের বাসিন্দা।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি