ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বগুড়ায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

বগুড়া প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:৩৫, ১৭ এপ্রিল ২০২০

বগুড়ায় করোনার উপসর্গ নিয়ে (জ্বর, কাশি) একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে জেলার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

ওই ব্যক্তির বাড়ি বগুড়া সদর উপজেলার সাবগ্রাম চাঁন্দপাড়া গ্রামে। মৃত্যুর পরপরই তার বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে, তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে আজ শুক্রবার রাজশাহী মেডিকেলে পরীক্ষাগারে পাঠানো হবে বলে জানিয়েছেন হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল।

অন্যদিকে, বগুড়ায় প্রথমবারের মতো এক ব্যক্তির শরীরের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি পুলিশ কনস্টেবল। তার বাড়ি বগুড়া জেলার আদমদীঘি উপজেলার নসরৎপুর ইউনিয়নের শাঁওইল গ্রামে। 

বৃহস্পতিবার রাতে পুলিশ কনস্টেবলের নমুনার ফলাফল জানার পরপরই তাকে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ্ দেওয়ান সাংবাদিকদের জানান, ‘ঢাকায় কর্মরত ওই পুলিশ কনস্টেবল গত ১০ এপ্রিল গ্রামের বাড়িতে আসেন। তার শরীরে তেমন কোন শারীরিক সমস্যা ছিল না। শুধু কাশি ছিল। তাই কাশির ওষুধ নেওয়ার জন্য তিনি গত ১৩ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওইদিন তার নমুনা সংগ্রহ করে পরদিন বগুড়ায় পাঠানো হয়। আর তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।’

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন জানান, ‘আদমদিঘির ওই ব্যক্তির নমুনা ১৫ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। সেখান থেকে বৃহস্পতিবার জানানো হয় ওই ব্যক্তির করোনায় আক্রান্ত। পরে রাত ১২টার পর থেকে আদমদিঘী উপজেলা অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা  করা হয়।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি