ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

গাজীপুরে অসচেতনতা বাড়াচ্ছে করোনা ঝুঁকি

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৪৮, ২২ এপ্রিল ২০২০

গাজীপুরে অসচেতনতা ও সামাজিক দূরত্বের নিয়ম নীতি না মানার কারণে করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। বিশেষ করে হাট বাজার ও অলিগলিতে মানুষের উপচেপড়া ভিড় এই আশঙ্কাকে বহুগুণ বাড়িয়েছে বলে মনে করছেন সাধারণ মানুষ। 

এ জন্য হাট বাজার খোলা মাঠে স্থানান্তর এবং সপ্তাহে দুই/তিনদিন সময় সূচি দিয়ে হাট বাজার বসানোর ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি দাবি করছেন তারা।

গাজীপুরের চান্দনা চৌরাস্তা, মালেকের বাড়ি, চেরাগআলী, টঙ্গী বাজার, সালনা, মাস্টারবাড়ি, কোনাবাড়িসহ শ্রমিক অধ্যূষিত এলাকায় সাধারণ মানুষ মানছেন না লকডাউন। এসব এলাকার হাট, বাজার ও অলিগলিতে মানুষের ভিড় দেখে উপায় নেই জেলায় লকডাউন চলছে। লকডাউন অমান্য করেই চলছে নির্মাণ কাজ, চায়ের দোকানে বসছে আড্ডা। লোকসমাগমের এসব স্পটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক নিরাপদ দূরত্ব। ইতোমধ্যে  এই জেলাটি করনো ভাইরাস সংক্রমণে হটস্পট হিসেবে পরিচিতি পেয়েছে। আর এভাবে অসচেতনতা ও সামাজিক দূরত্বের নিয়ম নীতি না মানার কারণে করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাচ্ছে বলে মনে করছেন সাধারণ মানুষ।

লোক সমাগমরোধে হাট বাজার খোলা মাঠে স্থানান্তর করতে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে সপ্তাহে দুই/তিনদিন সময় সূচি দিয়ে এসব বাজার বসানোর জন্য ব্যবস্থা নেয়ার জন্য দাবি করছেন সাধারণ মানুষ।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি