ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নোয়াখালীতে করোনা পরীক্ষার ল্যাব চালু

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ৫ মে ২০২০

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে চালু হয়েছে করোনা পরীক্ষার ল্যাব -ছবি একুশে টিভি।

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে চালু হয়েছে করোনা পরীক্ষার ল্যাব -ছবি একুশে টিভি।

নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে চালু হয়েছে করোনা পরীক্ষার ল্যাব। গত রোববার (৩ মে) বিকালে জেলার বেগমগঞ্জ কলেজের ৬ষ্ঠ তলায় এ ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ।

এসময় উপস্থিত ছিলেন- কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুস ছালাম, বেগমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক বাদশা, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ফজলে এলাহী খান এনাম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ অনেকে। 

এদিন দুটি ডেমো নমুমা টেস্টের মধ্য দিয়ে চালু হয় এ ল্যাবের পরীক্ষা কার্যক্রম। প্রতিদিন এ ল্যাবে ৯৬টি করে করোনা রোগীর নমুনা পরীক্ষা করা যাবে। নোয়াখালী জেলা ছাড়াও আশপাশের জেলার করোনা পরীক্ষা হচ্ছে এ ল্যাবে। এর ফলে করোনা পরীক্ষার জন্য আর এক সপ্তাহ থেকে দশ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না এ অঞ্চলের মানুষকে। 

কলেজ কর্তৃপক্ষ জানান, প্রত্যেক উপজেলা থেকে ট্যাকনোলজিস্টরা নমুনা সংগ্রহ করবে। ওই নমুনা নির্দিষ্ট এ্যাম্বুলেন্সের মাধ্যমে মেডিকেল কলেজে আসবে এবং এখানে তা পরীক্ষা করে সংশ্লিষ্টদের পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হবে। তবে সরাসরি কলেজে এসে কোনো প্রকার নমুনা সংগ্রহ করা হবে না বলেও জানান তারা। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি