ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জয়পুরহাটে আক্রান্ত স্ত্রীর সঙ্গে আইসোলেশনে স্বামী

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৮, ৮ মে ২০২০

নিজে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকার পরও স্ত্রীকে কিছুতেই একা ছাড়তে রাজি নন। তাই শেষ পর্যন্ত প্রাণঘাতী করোনায় আক্রান্ত স্ত্রীর সঙ্গে আইসোলেশন সেন্টারেই থাকছেন স্বামী। 

বুধবার রাতে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির আইসোলেশন ইউনিটে (সেফ অতিথিশালা) এমন ঘটনাট ঘটে। চিকিৎসক নার্সরা নানাভাবে বুঝিয়ে অনেক চেষ্টা করেও ওই ব্যক্তিকে সেখান থেকে সরাতে পারেননি।

প্রাণঘাতী করোনা শনাক্ত হওয়ার পর ওই রোগীদের সম্পূর্ণ সুস্থ করে তুলতে বিশেষ ব্যবস্থায় আইসোলেশনে রাখা হয়। অত্যন্ত ছোঁয়াচে ও মারাত্মক এ রোগ যাতে কোনোভাবে রোগীর স্বজনদের সংক্রমিত করতে না পারে সে কারণেই আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আক্রান্তদের নিকট সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্স ছাড়া অন্য কেউ যেতে পারবেন না- এটাই নিয়ম। 

কিন্তু আক্কেলপুরের ওই স্বামীকে এ নিয়ম মানাতে না পেরে বাধ্য হয়েই স্ত্রীর সঙ্গে তাকে থাকতে দিতে হয়েছে কর্তৃপক্ষকে। আইসোলেশন ইউনিটের চিকিৎসক-নার্সরা অনেক চেষ্টা করেও তাকে তাকে পৃথক করতে পারেননি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহিন রেজা সাংবাদিকদের বলেন, ‘বুধবার রাতে করোনায় আক্রান্ত এক নারীকে এখানে আইসোলেশন ইউনিটে আনা হলে তার স্বামীও তার সঙ্গে আসেন। তারা একসঙ্গে আইসোলেশনে থাকতে চান। স্বামী কিছুতেই তার স্ত্রীকে একা রাখতে সম্মত হননি। এমন বিব্রতকর পরিস্থিতিতে তাদের দু’জনকে আইসোলেশনে রাখতে বাধ্য হয়েছি।’

এ ব্যাপারে জানতে চাইলে জেলা সিভিল সার্জন সেলিম মিঞা বলেন, ‘করোনায় আক্রান্ত এক নারীকে আইসোলেশন ইউনিটে আনা হলে তার স্বামী ঢুকে পড়েন। স্বামীকে আইসোলেশন থেকে বের করে আনার পদক্ষেপ নেওয়া হচ্ছে। আইসোলেশনেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। যদি কেউ নিয়ম না মেনে চলেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি