ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাসে মৃত্যু, করোনা সন্দেহে নামিয়ে দেয়া হল লাশ 

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০২, ১২ মে ২০২০

জয়পুরহাটে ঢাকা থেকে ছেড়ে আসা আহাদ পরিবহনে বাড়িতে ফেরার পথে মারা যান অসুস্থ মিজানুর রহমান (৫০)। এতে করে করোনায় আক্রান্ত সন্দেহে মৃত মিজানুরের লাশ ও তার মাকে বাস থেকে নামিয়ে দেয় অন্যান্য যাত্রীরা। 

আজ মঙ্গলবার ভোরে জয়পুরহাট-বগুড়া সড়কের হিচমি নামক স্থানে হৃদয় বিদারক এ ঘটনা ঘটে। মৃত মিজানুর নওগাঁর ধামুরইরহাট উপজেলার জাহানপুর গ্রামের আতোয়ার হোসেনের ছেলে। 

এখানেই শেষ নয়, সন্তানের মরদেহের পাশে মা বসে থাকলেও ধারে কাছেও আসেনি কেউ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দূর থেকে মা ও ছেলেকে পাহারা দেন। পরে করোনা সন্দেহে খবর পেয়ে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় এবং স্বাস্থ্য বিভাগের কর্মীরা সেখানে গিয়ে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেন।
 
পুলিশ জানায়, আজ ভোর রাতে ঢাকা থেকে আহাদ পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসে অসুস্থ মিজানুর তার মাকে নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে হঠাৎ স্বাসকষ্টে মারা যান তিনি। ভোররাত ৩টার দিকে জয়পুরহাট-বগুড়া আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলার হিচমী নামক স্থানে মরদেহসহ মাকে নামিয়ে দিয়ে বাসটি অন্যান্য যাত্রীদেরকে নিয়ে চলে যায়।

এসময় ছেলের মরদেহ নিয়ে মায়ের হাজারো আর্তচিৎকারে অনেকে আসলেও কাছে ঘেষেনি কেউ। পরে পুলিশ এসে মরদেহ পাহারা দেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ দাফনের প্রক্রিয়া চলছিল। তবে, মৃতের মায়ের দাবি ছেলেটির মরদেহ গ্রামে নিয়ে দাফন করার।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় সাংবাদিকদের জানান, ‘মৃত ব্যক্তি ঢাকায় শ্রমিকের কাজ করা স্ত্রীর সাথে দেখা করে বাড়ি ফিরছিলেন। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গতকাল রাতে তার মা সোহাগী বেগম তাকে নিয়ে গ্রামের বাড়ি আসার সময় রাস্তায় তার মৃত্যু হয়। এসময় বাসের অন্য যাত্রীরা করোনা সন্দেহে মাসহ তাদের বাস থেকে নামিয়ে দেয়।’
 
মৃতের পরিবারের সদস্যরা মরদেহ নিয়ে নিজ গ্রামে দাফনের প্রস্তুতি নিচ্ছে বলেও জানান তিনি। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি