ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

স্বামী হত্যার পদ্ধতি শেখানো লেখিকা নিজেই খুন করলেন স্বামীকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫, ২৮ মে ২০২২

‘হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড’ (কীভাবে আপনার স্বামীকে খুন করবেন) শুনতে অবাক লাগলেও এটি একটি বইয়ের নাম। বইটির মাধ্যমে স্বামীকে খুন করার নানান উপায় বাতলিয়ে নিজেই স্বামীকে খুন করার অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের ৭১ বছর বয়সি বইটির লেখিকা ‘ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফি’। 

২০১৮ সালের ২ জুন ৬৩ বছর বয়সী স্বামী শেফ ড্যানিয়েলকে খুন করেন ন্যান্সি। বুধবার ন্যান্সির বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি খুনের অভিযোগটি প্রমাণিত হয়। যুক্তরাষ্ট্রের ওরেগন রাজ্যের পোর্টল্যান্ড নগরীর ১২ সদস্যের জুরি তাকে স্বামী হত্যায় দোষী সাব্যস্ত করেছেন।

অপরাধ প্রমাণ হওয়ার পরে জনাকীর্ণ আদালতে ন্যান্সির কোনও প্রতিক্রিয়া দেখা যায়নি। তবে তার আইনজীবী জানিয়েছেন এ সিদ্ধান্তের বিরুদ্ধে তারা আপিল করবেন।

২০১১ সালে প্রকাশিত ওই বইয়ে ন্যান্সি ধরা না পড়ে কীভাবে খুন করতে হয় তার নানা উপায় বিস্তারিতভাবে তুলে ধরেছিলেন। সেখানে খুনের মোটিভ হিসেবে তিনি বর্ণনা করেছেন-আর্থিক, মিথ্যাবাদী, প্রতারক হারামজাদা, অ্যাবিউজার ইত্যাদি বিষয়কে।

সেখানে তিনি খুন করার অনেকগুলো পদ্ধতিরও বর্ণনাও দিয়েছেন। 

ছুরি দিয়ে মারলে সেটা হবে ব্যক্তিগত ও কাছাকাছি থেকে খুন, প্রচুর রক্ত ছড়াবে চারপাশে; বিষ হচ্ছে নারীর অস্ত্র, খুব সহজে খুঁজে বের করা যায়; বন্দুক অনেক শব্দ করে, ঝামেলাপূর্ণ, আর চালাতে একটু দক্ষতা লাগে। এসবই খুনের পদ্ধতি হিসেবে লেখা আছে তার বইতে।

তবে অনেক বছর আগে প্রকাশিত হয়েছিল বলে এটিকে বিচারক ও জুরিরা তাদের বিচারপ্রক্রিয়ার বাইরে রেখেছেন।

প্রসিকিউটর জুরিকে জানিয়েছেন আর্থিক সমস্যা সংশ্লিষ্ট কারণে ন্যান্সি তার স্বামীকে খুন করেছেন। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ন্যান্সি। 

প্রসিকিউটর দাবি করেন, ন্যান্সি একটি ঘোস্ট গান কিনে সেটার সাথে দোকান থেকে কেনা পিস্তলের যন্ত্রাংশ বদল করে এ খুন করেছেন।

তবে পুলিশ খুনের সেই অস্ত্র খুঁজে পায়নি। ২০১৮ সালের সেপ্টেম্বরে গ্রেফতার হওয়ার পর থেকে হাজতে আছেন ন্যান্সি। আগামী ১৩ জুন তার ব্যাপারে রায় দেওয়ার কথা রয়েছে। 

সূত্র: দ্য গার্ডিয়ান
আরএমএ/এমএম
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি