ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

সালমা ইসলাম যমুনা গ্রুপের চেয়ারম্যান মনোনীত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৩, ৩১ আগস্ট ২০২০

যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলামের আকস্মিক মৃত্যুর প্রেক্ষিতে যমুনা গ্রুপের ৪২টি অঙ্গ প্রতিষ্ঠানের কোম্পানীসমূহের পরিচালনা পর্ষদের গত ২৩ আগস্ট সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতভাবে এডভোকেট সালমা ইসলাম এমপিকে যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান মনোনীত করা হয়।

দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম গত ১৩ই জুলাই ২০২০ ইংরেজি তারিখে না ফেরার দেশে পাড়ি জমান। এডভোকেট সালমা ইসলাম এমপি ইতিপূর্বে যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বর্তমান জাতীয় সংসদের একজন সম্মানিত সংসদ সদস্যা ও দেশের সবচেয়ে জনপ্রিয় পত্রিকাগুলোর অন্যতম “দৈনিক যুগান্তর”-এর প্রকাশক। 

এডভোকেট সালমা ইসলাম দেশের অর্থনৈতিক উন্নয়নে, শিল্পের অবকাঠামো বিনির্মাণে, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে অসামান্য অবদান রেখে এসেছেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, আর্থ-সামাজিক, শিক্ষা, মানবাধিকার এবং শিশু ও নারী অধিকার সংরক্ষণের নানান বৃহৎ উদ্যোগে নিজেকে ওতপ্রোতোভাবে জড়িয়েছেন বহু আগেই। দেশের উৎপাদন খাতে ও বৈদেশিক মুদ্রা অর্জনের তাঁর ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি স্বরূপ সরকার তাঁকে ২০০১ সালে সিআইপির মর্যাদা প্রদান করেন। 

তিনি ১৯৯১ সাল হতে ঢাকা জেলা জজ কোর্ট, ঢাকা সিএমএম কোর্ট এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন সিনিয়র আইনজীবী হিসেবে আইন পেশাতেও জড়িত আছেন। 

যমুনা শিল্প পরিবার দেশের সর্ববৃহৎ শিল্প গোষ্ঠী হিসেবে ১৯৭৫ সাল থেকে অদ্যাবধি দেশের বিভিন্ন শিল্প, উৎপাদন ও সেবা খাতে বিশেষ করে বস্ত্র খাতের টেক্সটাইলের স্পিনিং, নিটিং, ডাইয়িং, হাইটেক ফ্রেবিক্স, গার্মেন্টস ইত্যাদি, টয়লেট্রিস, ইলেক্ট্রিক্যাল, ইলেকট্রনিকস, বেভারেজ, যমুনা ফিউচার পার্ক শপিং মল, হোটেল, বিনোদন পার্ক, অটোমোবাইলস, কেমিক্যাল, লেদার, রিয়েল এস্টেট সেক্টর, হাউজিং, টায়ার এন্ড রাবার, প্রিন্টিং ও পাবলিশিং (দৈনিক যুগান্তর), ইলেক্ট্রনিকস মিডিয়া (যমুনা টিভি) ইত্যাদি প্রতিষ্ঠার মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করে দেশের আর্থসামাজিক ও শিল্প খাতে বিশাল অবদান রেখে এসেছে। 

বর্তমানে যমুনা গ্রুপ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অর্ধ লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে সক্ষম হয়েছে। এডভোকেট সালমা ইসলাম এমপির নতুন নেতৃত্বে যমুনা গ্রুপ প্র‍য়াত চেয়ারম্যান মোঃ নুরুল ইসলামের অসমাপ্ত স্বপ্ন দ্রুত বাস্তবায়নে সক্ষম হবে বলে যমুনা গ্রুপের পরিচালনা পর্ষদ মনে করে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি