ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র অর্থ সহায়তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৯, ৫ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২২:৪০, ৫ সেপ্টেম্বর ২০২০

কর্ণফুলী উপজেলা, বড়উঠান মৌলভী বাড়ী “সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র” পক্ষ থেকে হাটহাজারী উপজেলা ২ নং ধলই ইউনিয়নের হত দরিদ্র পরিবার মোঃ মোরশেদুল আলম রাকিব ও মাতা জ্যোসনা আকতার’র কাছে বিবাহ সামগ্রী ও নগদ অর্থ সহায়তা করেন ফাউন্ডেশন’র চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান। 

উল্লেখ্য যে, এ পর্যন্ত ৩টি পরিবারের বিবাহের সম্পূর্ণ খরচ ফাউন্ডেশন’র পক্ষ থেকে বহন করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশন’র প্রধান উপদেষ্টা সৈয়দা হোসনে আরা বেগম, ফাউন্ডেশন’র ভাইস-চেয়ারাম্যান মোঃ গোলাম ফারুক, সচিব মোঃ রেজাউল হক খান, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক হাসান শহীদ চৌধূরী মিলন, আফরোজা শারমিন আমান, মোঃ মফিজুর রহমান চৌধুরী, মোঃ জামাল উদ্দিন। 

মোহাম্মদ মোকাম্মেল হক খান বলেন- করোনা ভাইরাসের কারণে ক্ষুদার্ত অসহায় মানুষ পাশে দাঁড়াতে প্রতিটি এলাকায় বিত্তবানদের সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসার আহবান জানান। হাসান শহীদ চৌধূরী মিলন বলেন-ফাউন্ডেশন’র চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান’র মহান উদ্যোগ, মহৎ উদ্দেশ্য ও মানবসেবার প্রশংসা করেন। সারাবিশ্বে করোনা ভাইরাস মহামারী কারণে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা উল্লেখ করেন। 

তাছাড়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন রক্ত গ্রুপ সংগ্রহ করে রোগীদের সহয়তা করা, প্রথম রমজান’র আগে গরীব দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, রমজান মাসে কোরআন তেলাওয়াত, হামদ-নাত ও আযান প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল আয়োজন করা, একজন মৃত মহিলা ও এক জন মৃত পুরুষ’র দাফন-কাফনের সম্পূর্ণ খরচ বহন করা, এতিম অসহায় ছেলেদের বিনামূল্যে খতনা (মুসলমানী) কার্যক্রম, এলাকায় বই, বিভিন্ন পাড়ায় ফুটবল ও ক্রিকেটবেট ও অন্যান্য সামগ্রী বিতরন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দুইটি পরিবারকে ঢেউটিন বিতরণ, বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ (২০০০ সাল থেকে শুরু) ২০১৭ সালে মাস ব্যাপী বৃক্ষরোপন ও ঘরে ঘরে ঔষধি, ফলজ ও বনজ গোছের চারা বিতরণ। 

মাদ্রাসা, মসজিদ, বড়উঠান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন ও প্রধান শিক্ষিকাকে গাছের চারা হস্তান্তরসহ নানামূখী কার্যক্রম অব্যাহত রেখেছেন। গত বছর বড়উঠান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও এলাকা বাসিকে নিয়ে বৃক্ষপরিচর্যা ব্যতিক্রম কর্মসূচি পালন এবং ডিসেম্বর মাসকে বৃক্ষ পরিচর্যা কর্মসূচি পালন করার জন্য সরকারের কাছে আহবান জানান। 

সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারি কারণে ক্ষুধার্ত অসহায় ৫০টি পরিবারে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছানো। এছাড়া যাবতীয় দুর্যোগ দুঃস্থ ও অসহায়দের সাহায্য সহযোগিতাসহ পাশে দাঁড়ানো কার্যক্রমগুলো পরিচালিত হয়ে আসছে।

আরকে//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি