ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

খুচরা বিক্রেতারা মজুদ করায় সয়াবিন তেলের সংকট: বাণিজ্যমন্ত্রী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ৯ মে ২০২২ | আপডেট: ২১:৪৩, ৯ মে ২০২২

ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে নিজের ব্যর্থতা স্বীকার করলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মিলমালিকরা সরবরাহ করলেও ঈদের পর বাড়তি দামের আশায় ডিলার ও খুচরা বিক্রেতারা মজুদ করায় সয়াবিন তেলের সংকট চলছে বলেও তার দাবি। সচিবালয়ে মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, জুনে এক কোটি পরিবারের পাঁচ কোটি মানুষকে ট্রাকসেলে ন্যায্যদামে তেল সরবরাহ শুরু হবে। 

দাম লিটারে ৩৮ টাকা বাড়ানোর পরও সয়াবিন তেল কিনতে পারছেন না ভোক্তারা। অজ্ঞাত কারণে বাজারে অদৃশ্য ভোজ্যতেল। আলোচনা-সমালোচনা-তেলেসমাতির মধ্যেই সচিবালয়ে মিলমালিক ও ব্যবসায়ীদের সাথে বৈঠকে বসলেন বাণিজ্যমন্ত্রী। 

বরাবরের মতোই অভিযোগ করলেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। কিন্তু, সেই বাস্তবতার খবর গণমাধ্যমে আসেনি। মিলমালিকদের পক্ষে সাফাই গেয়ে উল্টো দোষটা চাপানো হলো, খুচরা বিক্রেতা ও ব্যবসায়ীদের ঘাড়ে। 

তার বক্তব্যের প্রতিধ্বনি তেল আমদানিকারক ও মিলমালিকের কন্ঠেও। বললেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ডামাডোলে এখনও বাড়তি দাম হওয়ার কথা। সেটা হয়নি রমজানের কারণে। 

অবশ্য, দাম নিয়ন্ত্রণ করতে না পারার দায় নিজে নিয়েছেন বাণিজ্যমন্ত্রী। পরে আন্তর্জাতিক বাজার মনিটরিং ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় দাম পূনর্নির্ধারণের পরিকল্পনার কথা জানানো হয় সংবাদ সম্মেলনে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি