ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘ইসলামিক ব্যাংকিং এ ঝুঁকি ব্যবস্থাপনা’ শীর্ষক র্কমশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ২৪ অক্টোবর ২০১৭

ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) এর রিসার্চ অ্যান্ড ট্রেনিং একাডেমি আয়োজিত ‘ইসলামিক ব্যাংকিং এ ঝুঁকি ব্যবস্থাপনা’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গত ২১ অক্টোবর বিএবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং আইবিসিএফের চেয়ারম্যান আরাস্তুু খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন আইবিসিএফের ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল।

প্রধান অতিথি আরাস্তুু খান তার ভাষনে দেশে ইসলামী ব্যাংকিংয়ের আর্থিক খাতে অবদান এবং ইসলামিক বন্ড চালু করার ওপর গুরত্বারোপ করেন। ইসলামিক ব্যাংকগুলোর প্রতি মুদারাবা ও মুশারাকা বিনিয়োগ ক্রমান্বয়ে বাড়ানোর ও নতুন নতুন গ্রাহক বান্ধব প্রোডাক্ট চালু করার পরামর্শ দেন। তিনি ব্যাংকারদেরকে ঝুঁকি ব্যবস্থাপনা সম্পর্কে ভালো ধারনা রাখা, সচেতনতা বৃদ্ধি এবং প্রশিক্ষণের উপর জোর দেন।

সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইসলামী ব্যাংক ও এক্সিম ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফরিদউদ্দিন আহমেদ।
উক্ত কর্মশালাটি বিএবি সেক্রেটারি জেনারেল ন্যাশনাল ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান সরকার এবং ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাহবুব উল আলম সেশন পরিচালনা করেন। কর্মশালায় ১০টি ব্যাংকের ২২ জন মধ্যম পর্যায়ের নির্বাহী কর্মকর্তা অংশ নেন।

সংবাদ বিজ্ঞপ্তি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি