ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

প্রবাসীদের ভোটাধিকারে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ১০ জানুয়ারি ২০১৯

দেশের নির্বাচনে প্রবাসীদের ভোট দেওয়ার ব্যাপারে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে প্রতিনিধি দলের সাক্ষাৎকালে তিনি এই প্রতিশ্রুতি দেন।

এ সময় দেশে প্রবাসীদের বিনিয়োগ আশা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, উন্নয়নের জন্য দেশে বিনিয়োগ প্রয়োজন। প্রবাসীরা যদি দেশে বিনিয়োগ করেন, তবে উন্নয়নের চাকা আরও সচল হবে।

নিজেও দীর্ঘদিন প্রবাস জীবনযাপন করেছেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানে দেশের বিমানবন্দরগুলোকে সম্পূর্ণ সিসি টিভির আওতায় আনা হবে। যেন কেউ হয়রানির শিকার না হন। এ সময় সিলেট বিমানবন্দর সম্প্রসারণে ৩ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়ার কথাও জানান তিনি।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশ্বের ১৫৭টি দেশে অবস্থান করা প্রায় ১ কোটি প্রবাসী ভোট দিতে পারেননি। প্রায় ২০ বছর আগে ১৯৯৮ সালে উচ্চ আদালত ঘোষণা দিয়েছিলেন, প্রবাসীদের ভোট দেওয়ার অধিকার সংবিধানে সংরক্ষিত। এরপর ২০০৮ ও ২০১৪ সালে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার উদ্যোগ নিলেও তা আর বাস্তবায়ন করা সম্ভব হয়নি।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি