ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ইসলামী ব্যাংক হাসপাতালের স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত : ২১:২১, ৩১ মার্চ ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পশ্চিম পাকিস্তানীদের বিরুদ্ধে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত আমাদের স্বাধীন বাংলাদেশের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তবে তা অবশ্যই হতে হবে সঠিক ইতিহাস। কারণ স্বাধীনতা বিরোধী একটি মহল এখনো ত্রিশ লক্ষ্য শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের ইতিহাস কলঙ্কিত করতে তৎপর। তাই স্বাধীনতার সঠিক ইতিহাস সারাবিশ্বে ছড়িয়ে দিতে এবং তা রক্ষায় আমাদের সবাইকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে একতাবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে।

রোববার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ, মাল্টি পারপাস হলে ইসলামী ব্যাংক ঢাকাস্থ হাসপাতাল সমুহের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম হাফিজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বি.এম.এ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল।

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালের সুপারইনটেনডেন্ট ডা. মুঃ কামরুল হাসান সেলিম। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন কার্য্যকরী কমিটির মহাসচিব, ডাঃ মোঃ ইহতেশামুল হক চৌধুরী, বি.এস.এম.এম.ইউ ইউরোলজী বিভাগের বিভাগীয় চেয়ারম্যান, (অব.) অধ্যাপক ডাঃ এস.এ.এম. গোলাম কিবরিয়া, স্বাচিপ সাধারন সম্পাদক ও সদস্য কার্যকরী কমিটি বিএমএর ডাঃ মোঃ আব্দুল আজিজ প্রমুখ।

আলোচনা শেষে, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন পরিচালিত ইসলামী ব্যাংক হাসপাতালের ঢাকাস্থ শাখাসমূহ, ইসলামী ব্যাংক মডেল স্কুল এন্ড কলেজ, ইসলামী ব্যাংক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সদস্যবৃন্দ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি