ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

গৃহ নির্মাণ ঋণ পাবেন ইউজিসির শিক্ষক-কর্মচারীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ২২:০৭, ১৬ আগস্ট ২০২০

সরকারের গৃহ নির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত নীতিমালার আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) কর্মরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ৫ শতাংশ সরল সুদে ২০ থেকে ৭৫ লাখ টাকা পর্যন্ত গৃহনির্মাণ ঋণ পাবেন। ২০ বছর মেয়াদি এই ঋণের বাকি ৪ শতাংশ সুদ সরকার পরিশোধ করবে।

রোববার (১৬ আগস্ট) ঢাকায় এ লক্ষ্যে ইউজিসি ও জনতা ব্যাংক লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান এবং জনতা ব্যাংকের ইউজিসি ভবন শাখার ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
ইউজিসি ভবনে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি ও জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. ইসমাইল হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রফেসর আলমগীর বলেন, প্রত্যেক চাকরিজীবীর একটি বাড়ি বা ফ্ল্যাটের স্বপ্ন থাকে। কিন্তু এ মৌলিক অধিকার বাস্তবায়নে প্রচুর অর্থের প্রয়োজন হয়। শুধু বেতনের টাকায় এটি পূরণ করা সম্বব নয়। এজন্য প্রত্যক্ষ সরকারি সহায়তা প্রয়োজন। সরকারি চাকরিজীবীদের সহজ শর্তে ঋণ প্রদানের ব্যবস্থা করায় সরকারকে তিনি ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ উদ্যোগের মাধ্যমে সরকারের সৎ কর্মচারীরা কাজে উৎসাহিত হবে। তিনি আরও বলেন, ঋণ সুবিধার মাধ্যমে ইউজিসির কর্মকর্তা, কর্মচারীরাগণের বাড়ি বা ফ্ল্যাট ক্রয়ের স্বপ্ন পূরণ করতে পারবে।

জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন বলেন, এই ঋণ চুক্তি ইউজিসি এবং দেশের স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য একটি মাইলফলক। এর মাধ্যমে ইউজিসি ও জনতা ব্যাংকের মধ্যে একটি সেতুবন্ধন রচিত হবে। বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘস্থায়ী ও দৃঢ় হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসি অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নের প্রতিনধিসহ ইউজিসি ও জনতা বাংকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি