ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৫ হাজার এমএএইচ ব্যাটারিসহ ভিভো ওয়াই সিরিজের ৩ ফোন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০, ২৪ ডিসেম্বর ২০২০ | আপডেট: ২২:১৮, ২৪ ডিসেম্বর ২০২০

স্মার্টফোন গবেষণা প্রতিষ্ঠানের তথ্যমতে, চলতি বছর মানুষের স্মার্টফোন ব্যবহারের প্রবণতা বেড়েছে বেশ কয়েক গুণ। তারা বলছেন, এ করোনা পরিস্থিতি আরো দীর্ঘায়িত হলে দৈনন্দিন জীবন আরও বেশি অনলাইন নির্ভর হয়ে পড়বে। ফলে আরো বাড়বে মোবাইল ফোনের ব্যবহার।  

গ্রাহক বান্ধব স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ভিভো এ বছর গুরুত্ব দিয়েছে স্মার্টফোনের ব্যাটারি, চার্জিং প্রযুক্তি এবং গ্রাহকের ক্রয়সীমার ওপর। এরই ধারাবাহিকতায় চলতি বছর ভিভো বাজারে এনেছে মধ্যক্রয়সীমার মধ্যে ওয়াই সিরিজের তিনটি চমৎকার স্মার্টফোন। এর মধ্যে ভিভো ওয়াই৯১সি এসেছে চলতি বছরের ফেব্রুয়ারিতে, ওয়াই৫০ এসছে জুনে, ওয়াই৩০ এসেছে জুলাইয়ে এবং ওয়াই২০ এসেছে সেপ্টেম্বর মাসে। 

২০২০ এ বাজারে আসা ভিভোর ওয়াই সিরিজের সেরা তিনটি স্মার্টফোন নিয়ে আজকের আলোচনা-

ভিভো ওয়াই ২০: ভিভো ওয়াই২০ স্মার্টফোনে ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি রয়েছে। এছাড়াও ১৮ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি যুক্ত করা হয়েছে ভিভো ওয়াই২০ স্মার্টফোনে। স্মার্টফোনটি কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৪৬০ দিয়ে পরিচালিত; ফলে এটি সেরা পারফরম্যান্সের পাশাপাশি সুদীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করবে। ভিভো ওয়াই ২০ দিয়ে এক চার্জেই প্রায় ১৬ ঘন্টা মুভি স্ট্রিমিং করা যাবে এবং প্রায় ১১ ঘন্টা গেইম খেলার সুবিধাও পাওয়া যাবে। 

ভিভো ওয়াই২০ এর মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই৩০: ওয়াই ২০ এর মতো ভিভো ওয়াই৩০-তেও যুক্ত করা হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই স্মার্টফোনটির সামনে একটি ও পেছনে চারটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ওয়াই৩০ স্মার্টফোনের ডিসপ্লেটি ৬ দশমিক ৪৭ ইঞ্চির। বাংলাদেশে ভিভো ওয়াই৩০ পাওয়া যাচ্ছে ইমারাল্ড ব্ল্যাক ও মুনস্টোন হোয়াইট রঙে। 

বর্তমানে ভিভো ওয়াই৩০ এর মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা। 

ভিভো ওয়াই৫০: ভিভো ওয়াই৫০ স্মার্টফোন্রে বিশেষ বৈশিষ্ট্য এর আইভিউ ডিসপ্লে।

এই স্মার্টফোনেও রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং এর সাথে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ। স্মার্টফোনটির ডিসপ্লেটি ৬ দশমিক ৫৩ ইঞ্চির। স্মার্টফোনটির সামনে একটি ও পেছনে চারটি ক্যামেরা রয়েছে। ভিভো ওয়াই ৫০ এর লঞ্চিং মূল্য ছিলো ২২ হাজার ৯৯০ টাকা। 

সর্বশেষ মূল্যছাড়ের পর এখন স্মার্টফোনটির মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।   

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি