ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইউএসএআইডি বিশ্বব্যাপী ভ্যাকসিন দিতে ২ বিলিয়ন ডলার দিয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১, ২০ ফেব্রুয়ারি ২০২১

আজ প্রেসিডেন্ট বাইডেন বিশ্বের ৯২টি নিম্ন ও মধ্যম আয়ের দেশে কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছে দিতে সহায়তা করার লক্ষ্যে মোট ৪ বিলিয়ন ডলারের পরিকল্পিত সহায়তার মধ্য থেকে প্রাথমিকভাবে ২ বিলিয়ন ডলার গাভি, ভ্যাকসিন অ্যালায়েন্স ও গাভি কোভ্যাক্স অ্যাডভান্স মার্কেট কমিটমেন্ট (গাভি কোভ্যাক্স এএমসি)-এ সরবরাহের কথা বলেছেন। ধন্যবাদ কংগ্রেস ও আমেরিকান জনগণকে তাদের উদারতার জন্য।

এই সহায়তা যুক্তরাষ্ট্রের এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এর মাধ্যমে সম্মুখসারির স্বাস্থ্যকর্মী-সহ বিশ্বের সবার্ধিক দুর্দশাগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর কাছে নিরাপদ ও কার্যকর কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছে দিতে ভূমিকা পালন করবে। এছাড়াও, এই সহায়তা মহামারি নিয়ন্ত্রণ করতে ও নতুন ধরনের জীবাণুর বিকাশকে কমিয়ে আনার পাশাপাশি বৈশ্বিক অর্থনীতি পুনরায় চালু করার ক্ষেত্রেও ভূমিকা রাখবে, যার সবকিছুই শেষ পর্যন্ত আমেরিকান জনগণের উপকারে আসবে।

যুক্তরাষ্ট্রের সরকার আগামী ২০২২ সাল জুড়ে অতিরিক্ত তহবিল সহায়তা দেবে এবং গাভি কোভ্যাক্স এএমসি-র গুরুত্বপূর্ণ চাহিদাগুলো মেটাতে আরো তহবিল সরবরাহের প্রতিশ্রুতি আদায়ে একত্রিতভাবে কাজ করবে।

বাইডেন-হ্যারিস প্রশাসন একথা সুস্পষ্ট করেছে যে, আমাদের লক্ষ্য হলো ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী এবং যাদের আর কোনভাবে ভ্যাকসিন পাওয়ার উপায় নেই তাদেরকে ভ্যাকসিন দেয়া। এ লক্ষ্যে আমরা বিশ্বজুড়ে আমাদের অংশীদার (সংস্থা) ও সরকারগুলোর সাথে কাজ করব যাতে করে কেউই নিজেকে একা ভাবতে না পারে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি