ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইস্টার্ন ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তিতে বিশেষ ওয়েভার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৮, ২৭ মে ২০২১

ইস্টার্ন ইউনিভার্সিটিতে আন্ডারগ্র্যাজুয়েট ও গ্র্যাজুয়েট প্রোগ্রামে বিশেষ  ওয়েভার দিয়ে ‘সামার ২০২১’ সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি চলছে। আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিষয়গুলো হলো- বিবিএ, ইংলিশ, এলএলবি (সম্মান), সিএসই ও ট্রিপল ই। আর গ্র্যাজুয়েট প্রোগ্রামের বিষয়গুলো- এমবিএ, ইএমবিএ, এলএলএম, ইংলিশ (ইএলএল) ও ইংলিশ (ইএলটি)। ভর্তি চলবে ৩০ জুন পর্যন্ত।   

আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের টিউশন ফি’র ওপর ৫০ শতাংশ এবং গ্র্যাজুয়েট প্রোগ্রামের টিউশন ফি’র ওপর ৪০ শতাংশ ওয়েভার পাচ্ছেন শিক্ষার্থীরা।  করোনার কারণে ক্লাস বন্ধ থাকলেও ইস্টার্ন ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা ও ভর্তি কার্যক্রম অনলাইনে অব্যাহত রয়েছে।    

২০০৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই অপেক্ষাকৃত অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের টিউশন ফি’সহ অন্যান্য ফি’তে নিয়মিতভাবে বিশেষ ওয়েভার ও সুদমুক্ত ঋণ দিয়ে আসছে ইস্টার্ন ইউনিভার্সিটি। সূত্র জানায়, ২০২০ সাল পর্যন্ত শিক্ষার্থীদের রেজাল্টের ওপর ভিত্তি করে মোট ৬৭ কোটি ৩০ লাখ টাকা স্কলারশিপ (ওয়েভার) দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে টিউশন ফির ওপর সুদমুক্ত ঋণ দেয়া হয়েছে এক কোটি ১৫ লাখ টাকা। 

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেন, ‘করোনার মধ্যেই ২০২০ সালের মাঝামাঝি সময় থেকে আশুলিয়ায় আমাদের নিজস্ব ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম চলছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহযোগিতায় এবং আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনে পরীক্ষা গ্রহণসহ অন্যান্য কার্যক্রমও পরিচালনা করছি’।  

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি