ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

মাত্র ৯০ মিনিটে ওষুধ পৌঁছে দিচ্ছে মেডি এক্সপ্রেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ১ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:০১, ৫ অক্টোবর ২০২১

ডিজিটাল হেলথকেয়ার সলিউশানসের ব্র্যান্ড ও ১৩ লাখেরও বেশি ডিজিটাল ডাক্তারের কনসালটেশন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ডিজিটাল হসপিটাল (ডিএইচ) সম্প্রতি তাদের মেডি এক্সপ্রেস শীর্ষক সেবাটি চালু করেছে। এর মাধ্যমে, রোগীরা তাদের দোরগোড়ায় প্রয়োাজনীয় সকল ওষুধ পেয়ে যাচ্ছেন মাত্র ৯০ মিনিটে।

আগস্ট মাসের শেষে পরীক্ষামূলকভাবে চালু করা সেবাটি, সেপ্টেম্বরের শেষের মধ্যে ২০টির ও বেশি মডেল ফার্মেসির সঙ্গে যুক্ত হয়ে ১ হাজারেরও বেশি এক্সপ্রেস ডেলিভারি সম্পন্ন করেছে। ডিজিটাল হসপিটাল হটলাইনে কল দেওয়ার পর গড়ে ৭০ মিনিটের মধ্যেই সব ডেলিভারি সম্পন্ন করা হয়েছে।
ওষুধের হোম ডেলিভারি পেতে রোগীদেরকে ডিজিটাল হসপিটাল অ্যাপে প্রেসক্রিপশন আপলোড করতে হবে অথবা ডাক্তারের সাথে পরামর্শের পর ০৮ ০০০ ১১১ ০০০ নম্বরে (টোল ফ্রি) কল করতে হবে। পাশাপাশি, এ সেবার মাধ্যমে ক্রেতারা ওষুধ ও স্বাস্থ্য-বিষয়ক ডিভাইস কেনার ক্ষেত্রে বিভিন্ন ছাড়, কুপন ও উপহারও উপভোগ করতে পারবেন। 

কঠোর স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করার মাধ্যমে এ সেবাটি পরোক্ষভাবে করোনাভাইরাস সম্পর্কিত সরকারের ভাইরাস নিয়ন্ত্রণ কার্যক্রমকে সহায়তা করবে এবং কোভিড-১৯ এর হটস্পট, যেমন: হাসপাতাল ও ফার্মেসি থেকে ভাইরাসের সংক্রমণ কমাতে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে। ক্রেতাদের সুরক্ষা নিশ্চিতে ওষুধ বিক্রির ক্ষেত্রে সকল সরকারি নির্দেশনা অনুসরণ করা হচ্ছে কিনা তা যাচাইয়ের জন্য প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে।  

এ বিষয়ে ক্লিনিক্যাল অপারেশনসের প্রধান ড. খালেদ হাসান বলেন, ‘ডিএইচ সবসময় বিশেষত বর্তমানের প্রতিকূল সময়ে উদ্ভাবনী ও সাশ্রয়ী মূল্যের সেবা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। কমিউনিটিতে মডেল ফার্মেসির পার্টনারদের সাথে ডিজিটাল ডাক্তারের পরামর্শকে একই প্ল্যাটফর্মে এনে ও ওষধ ডেলিভারি দেয়ার মাধ্যমে আমরা রোগীদের সঠিক রোগ নির্ণয় ও দ্রুত সহায়তা নিশ্চিত করতে পারি। সাধারণ চিকিৎসার জন্য কাউকে এখন আর ঘরের বাইরে গিয়ে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকিতে পড়তে হবে না।” 

ডিজিটাল হসপিটালের চিকিৎসকদের সাথে পরামর্শের পর স্থানীয় ফার্মেসীগুলো প্রেসক্রিপশন পরীক্ষা করবে এবং সে অনুযায়ী ওষুধ দিবে। প্রয়োজনীয় ওষুধ রোগীর বাড়িতে পৌছে দেয়া হবে ৯০ মিনিটের মধ্যে। 

ডিজিটাল হসপিটাল এখন মেডিহাব ই-ফার্মা অ্যান্ড স্টোরস, মাহেরা মেডিসিন জোন, স্বপ্নডিঙ্গা মেডিকেল হল-সহ আরও অনেক মডেল ফার্মেসি পার্টনারদের সাথে কাজ করছে। 

এ সেবা সম্পর্কে বিন্তারিত জানতে আগ্রহীরা গুগল প্লেস্টোর থেকে ডিজিটাল হসপিটাল অ্যাপটি ডাউনলোড করতে পারেন অথবা ০৮০০০১১১০০০ (টোল ফ্রি) নম্বরে কল করতে পারেন।  

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি