ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ব্যাংক এশিয়া ও সিনজেন্টা’র মধ্যে ক্ষুদ্রঋণ সহায়তা বিষয়ক চুক্তি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ১৮ অক্টোবর ২০২১

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের প্রান্তিক চাষীদের ক্ষুদ্রঋণ সহায়তা এবং কৃষি পণ্য ব্যবসায়ীদের ব্যবসা সহায়ক ঋণ প্রদানের লক্ষ্যে ব্যাংক এশিয়া ও সিনজেন্টা’র মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত করেছে। 

সম্প্রতি রাজধানীর কারওয়ানবাজারস্থ ব্যাংক এশিয়া টাওয়ারে আয়োজিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এবং সিনজেন্টা’র ব্যবস্থাপনা পরিচালক এ এম এম গোলাম তৌহিদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। ব্যাংক এশিয়ার উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা ও আলমগীর হোসেন এবং সিনজেন্টা’র হেড অব সেলস মো. হেদায়েত উল্লাহ ও হেড অব ফাইন্যান্স এন্ড কোম্পানী সেক্রেটারী মো. মাইনুর রহমান ভূঁইয়াসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

চুক্তি অনুযায়ী ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্কের মাধ্যমে সারাদেশে সিনজেন্টার অন্ততঃ একলক্ষ কৃষককে ফসল চাষে ঋণ প্রদান করার পাশাপাশি গ্রাম পর্যায়ে এগার হাজার কৃষি পণ্যের ব্যবসায়ীকে ডিজিটাল ব্যাংকিং নেটওয়ার্কের আওতায় নিয়ে আসবে। ফসল চাষে সহায়তাকারী এসব পণ্যের ব্যবসায়ী ডিজিটাল লেনদেনের মাধ্যমে সৃষ্টি হওয়া ডাটাবেজ-এর ভিত্তিতে ব্যাংক এশিয়ার এসএমই ঋণ গ্রহণের জন্য বিবেচ্য হবেন।
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি