ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মহোৎসব করতে পেরে এফবিসিসিআই গর্বিত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ৯ ডিসেম্বর ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আর স্বাধীনতার ৫০ বছর পূর্তি একসাথে উদযাপনের উপলক্ষ বিরল। এমন সুযোগ ভবিষ্যতে আর আসবে না। তাই বিজয়ের মাসের প্রথম দিন থেকে ১৬দিন ব্যাপী লাল সবুজের মহোৎসবের আয়োজন করতে পেরে এফবিসিসিআই গর্বিত। 

এফবিসিসিআই আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর ৯ম দিনের অনুষ্ঠানে দেয়া সভাপতির বক্তব্যে এসব কথা বলেন এফবিসিসিআই’র সভাপতি মোঃ জসিম উদ্দিন। অনুষ্ঠানের ধারাবাহিকতায় বৃহষ্পতিবার ছিলো রাজশাহী ও বরিশাল বিভাগের ওপর আয়োজন। 

এফবিসিসিআই সভাপতি বলেন, এই দুটি বিভাগেরই সমৃদ্ধ এতিহ্য রয়েছে। জাতীয় অর্থনীতিতেও এই দুই বিভাগের অবদান অনেক। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, ১৯৭১ এ আমি ছিলাম বিএ পরীক্ষার্থী। কিন্তু বঙ্গবন্ধুর ডাকে সবকিছু পেছনে ফেলে জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ি। যুদ্ধে পরাজিত হয়েও পাকিস্তানি শক্তির এ দেশীয় দোসররা ক্ষান্ত হয়নি। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর, এ দেশের ইতিহাসকে বদলে চেষ্টা করা হয়েছে। 

তিনি বলেন, স্বাধীনতার ঘোষকের নাম পরিবর্তন করার চেষ্টা করা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব, উদ্ভাবনী পরিকল্পনায় উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। করোনা মহামারীর দুঃসময়েও একটা লোকও খাদ্যের অভাবে মারা যায়নি। নতুন প্রজন্মকে দেশ গঠনের আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, যে যেখানে আছেন, সবার অবস্থানে থেকে সততা ও নিষ্ঠার সাথে দেশের অগ্রগতিতে অবদান রাখতে হবে। 

অতিথিদের সংক্ষিপ্ত বক্তব্য শেষে, পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব” এর ১০ম দিন শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে খুলনা ও সিলেট বিভাগের অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রী এ. কে আব্দুল মোমেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি