ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ভোজ্যতেল নির্ধারিত মূল্যের চেয়ে লিটারে ১৮ টাকা বেশি দরে বিক্রি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ৯ এপ্রিল ২০২২ | আপডেট: ২০:২৬, ৯ এপ্রিল ২০২২

সরকারি কঠোর নির্দেশনা উপেক্ষা করে সিন্ডিকেট কারসাজিতে ভোজ্যতেল নির্ধারিত মূল্যের চেয়ে লিটারে ১৮ টাকা বেশি দরে বিক্রি করছেন কিছু অসাধু ব্যবসায়ী। শনিবার (৯ এপ্রিল) রাজধানীর শাহআলী মার্কেটের সব ভোজ্যতেল ব্যবসায়ীরাই এ সিন্ডিকেটের সদস্য। তাদের সাথে আছে মৌলভীবাজারের সিন্ডিকেটও। ক্রয় বা বিক্রয় রশিদ বাধ্যতামূলক হলেও দেয়া হচ্ছে না। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এমন চিত্র উঠে আসে। 

গেল কয়েক মাস ধরে লাগামহীন ভোজ্যতেলের বাজার। বড় সিন্ডিকেটে জিম্মি করা হয়েছিলো সাধারণ ক্রেতাদের। কয়েক দফায় সরকার দাম নির্ধারণ করে দিলেও আমলেই নেয়নি কিছু ব্যবসায়ী। অনেকবার অভিযান চালানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। 

রাজধানীর শাহআলী মার্কেট; তেল ব্যবসায়ীদের দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।  

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে লিটারে ১৮ টাকা বেশি নিচ্ছেন এখানকার পাইকাররা। বলছেন, মৌলভীবাজার থেকে বেশি দামে কিনতে হয় তাদের। কিন্তু ক্রয় রশিদ দেখাতে পারেননি তারা। 

এর আগেও তাদের সতর্ক করা হয়েছে, কিন্তু তাতে কি? সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছেই তারা- এমনটা জানান ভোক্তা অধিকার সংরক্ষণের এই কর্মকর্তা। 

আরো জানান, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নিলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। শনিবারের অভিযানে অতিরিক্ত দামের জন্য পাঁচ ব্যবসায়ীকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি