ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ট্যাপ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি সই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ২৮ এপ্রিল ২০২২ | আপডেট: ২২:০৪, ৩০ এপ্রিল ২০২২

ক্ষুদ্র উদ্যোক্তা ও সুবিধাবঞ্চিত ভোক্তাদের জন্য অর্থনৈতিক সেবা প্রদানের জন্য মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ‘ট্যাপ’ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি সাক্ষরিত হয়েছে। 

এ চুক্তির আওতায় উদিয়মান মোবাইল অর্থিক পরিষেবা প্রদাকারী প্রতিষ্ঠান ট্যাপ এবং এমবেডেড ফাইন্যান্স ও ক্রেডিট স্কোরিং প্ল্যাটফর্ম ডানা ফিনটেক সুবিধাবঞ্চিত ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ডিজিটাল লেনদেনসহ ঋণ প্রদারে সুবিধা দিবে। এছাড়াও উভয় প্রতিষ্ঠান ডানা ফিনটেকের প্রযুক্তি ব্যবহার করে ট্যাপ ব্যবহারকারীদের অগ্রীম বেতন, ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ প্রদান ও বিএনপিএল (্ক্রয়ের পর পরিশোধ) সুবিধা প্রদান করবে। 

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল, ২০২২) ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ-এর হেড অফিসে এ সংক্রান্ত চুক্তি সাক্ষরিত হয়। এ সময়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ্যে চুক্তি সাক্ষর করেন ট্যাপ-এর সিইও দেওয়ান নাজমুল হাসান ও ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও গাজী ইয়ার মোহাম্মদ। 

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও চিফ অপারেটিং অফিসার (সিওও) জিয়া হাসান সিদ্দিক এবং ট্যাপ-এর সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন প্রধান শাহ জালাল উদ্দিন, কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড মিডিয়া রিলেশন্স এর প্রধান আশিকুর রহমান হাবিবে রাব্বি ও কে এম শহীদুল ইসলাম।

এ বিষয়ে ট্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান নাজমুল হাসান বলেন,‘ডানার এমবেডেড স্কোরিং এবং ঋণদান প্ল্যাটফর্ম সুবিধান ফলে এই অংশীদারিত্ব ব্যক্তি ও এসএমই-এর জন্য যুগান্তকারী ঘটনা। আশাকরি ট্যাপ গ্রাহক ও এজেন্ট এর সুবিধা উপভোগ করতে পারবেন।’

ডানার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও গাজী ইয়ার মোহাম্মদ বলেন,‘ট্যাপ-এর সঙ্গে এই পার্টনারশিপের ফলে আমরা ট্যাপ গ্রাহকদের জন্য নিরবিচ্ছিন্ন অর্থনৈতিক কার্যক্রমের ডিজিটাল সেবা প্রদান করছি। এছাড়াও যৌথভাবে আমাদের ঋণদান কার্যক্রমকে প্রসারিত করছি।’

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি