ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

লিনেক্স মোবাইল ফোন ফ্যাক্টরির গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ২৪ জুলাই ২০২২

লিনেক্স ও বেঙ্গল মোবাইল তাদের ডিলারদের নিয়ে সম্প্রতি (২১ জুলাই ২০২২) আয়োজন করল লিনেক্স ও বেঙ্গল মোবাইলের ফ্যাক্টরি গ্র্যান্ড ওপেনিং। রাজধানীর অভিজাত একটি হোটেলে জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি। এছাড়া আরো উপস্থিত ছিলেন লিনেক্স ইলেকট্রনিক্স বাংলাদেশ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর হুমায়ূন কবির বাবলু ও চিফ অপারেটিং অফিসার (সিওও) ইঞ্জিনিয়ার নাহিদুল ইসলাম। গ্রুপের অন্যান্য  ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং মোবাইল ফোন পরিবেশকবৃন্দ। 

উদ্বোধন অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, দেশের উৎপাদিত মোবাইল ফোন দেশের নিজস্ব বাজারের চাহিদা প্রায় শতভাগ মিটিয়ে এখন দেশের বাইরে রপ্তানি হচ্ছে। আমাদের ছেলেমেয়েরা দক্ষতার সাথে এসব তৈরি করছে। এর মাধ্যমে যেমন আমাদের দেশে কর্মসংস্থানের তৈরি হচ্ছে তেমনি আমরা একটা নতুন মাইলফলকের দিকেও যাচ্ছি। 

উল্লেখ্য- লিনেক্স ইলেকট্রনিক্স বাংলাদেশ লিমিটেড বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর একটি অঙ্গপ্রতিষ্ঠান। গাজিপুরের ডোমনা কাশিমপুরে অবস্থিত নতুন এই মোবাইল ফোন সংযোজন কারখানার মোট আয়তন চল্লিশ হাজার স্কয়ার ফুট এবং প্রতিমাসে কারখানার উৎপাদন ক্ষমতা প্রায় দুই লাখ মোবাইল ফোন এবং এখানে কর্মসংস্থান হয়েছে ৪০৪ জনের।
ফ্যাক্টরি স্থাপনের মূল উদ্দেশ্য হচ্ছে দেশের মুনষের জন্য সুলভ মূল্যে মোবাইল ফোন সরবরাহকরণ, দেশের বৈদিশিক মুদ্রা সাশ্রয়করণ এবং দেশের মানুষের জন্যে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখা। কারখানায় অত্যাধুনিক একটি ল্যাবরেটরি রয়েছে যেখানে প্রতিটি যন্ত্রদ্বারা মোবাইল ফোনগুলো পরীক্ষা করা হয়। একটি পণ্য বাজারজাত করার আগে ৪৪টি ধাপে গুনগত মান পরীক্ষা করে থাকে। এছাড়াও কারখানার কর্মরত প্রতিটি কর্মকর্তা ও কর্মচারী অভিজ্ঞতাসম্পন্ন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি