ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

আবার বেড়েছে ডিমের দাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ৯ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১৫:৫১, ৯ সেপ্টেম্বর ২০২২

আবারও বেড়েছে ডিমের দাম। চার দিন আগেও যেখানে ডজন প্রতি ডিমের দাম ১১৫ থেকে ১২০ টাকা ছিল, সেখানে বর্তমানে বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকায়। 

বিক্রেতারা বলছেন, এই মুহূর্তে দাম বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ না থাকলেও হঠাৎ করেই ডিম ব্যবসায়ী সমিতি দাম বাড়িয়েছে। উৎপাদন কিংবা সরবরাহে ব্যাঘাত না ঘটলেও ডিমের দাম বার বার বাড়ায় হতাশ ক্রেতারা।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বাড্ডা এলাকার একাধিক বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার করতে আসা নিম্ন আয়ের মানুষেরা বলছেন, গত সপ্তাহেও ডিম কিনেছেন ১২০ টাকা ডজন। অথচ এই সপ্তাহে আবারও ডজনপ্রতি ১০ থেকে ২০ টাকা বাড়তি। এ অবস্থায় রাজধানীতে জীবনযাত্রা ক্রমেই কঠিন হয়ে পড়ছে। 

বিক্রেতারা বলছেন, আড়তদাররা বেশি দামে বিক্রি করলে তাদের আসলে করার কিছুই নেই। আবার হঠাৎ দাম বাড়ার কারণও বলতে পারছেন না বিক্রেতারা। 

দাম বাড়ার কারণ জানতে চাইলে  ব্যবসায়ীরা বলছেন, দ্বিতীয় দফায় দাম বাড়ার কোনো কারণ নেই। ডিম ব্যবসায়ী সমিতি সিন্ডিকেট করে দাম বাড়িয়েছে। 

এর আগে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির অজুহাতে ডিমের দাম লাগামহীনভাবে বেড়ে যায়। প্রতি ডজন ডিম ১৬৫ থেকে ১৭০ টাকায় উঠে। পাড়া-মহল্লার কোনো কোনো দোকানে তা ১৮০ টাকাতেও বিক্রি হয়। তবে বাজার নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রীর ডিম আমদানির ঘোষণায় ডিমের দাম কমে ১২০ টাকায় নামে। সপ্তাহ না যেতেই আবারো বেড়েছে ডিমের দাম। ডজন প্রতি ১০ টাকা বেড়ে দাম হয়েছে ১৩০ টাকা।

এসবি/ 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি