ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আব্দুল মান্নান বিএইচবিএফসি’র নতুন এমডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২, ১৫ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১৬:৫৪, ১৫ সেপ্টেম্বর ২০২২

মো. আব্দুল মান্নান

মো. আব্দুল মান্নান

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)’র নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে কাজে যোগদান করলেন ব্যাংকার মো. আব্দুল মান্নান। গত ১১ সেপ্টেম্বর তিনি দায়িত্ব গ্রহণ করেন।

২০২১ সালের ১৩ সেপ্টেম্বর ব্যবস্থাপনা পরিচালক পদে অভিষিক্ত হওয়ার পর তিনি যথাক্রমে রাষ্ট্রায়াত্ব কর্মসংস্থান ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে অত্যন্ত সফলতার সাথে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনান্তে বিএইচবিএফসি’র প্রধান নির্বাহীর এ পদে দায়িত্বভার গ্রহণ করলেন। 

মো. আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইনান্স-এ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৩ সালে রাষ্ট্রায়াত্ব জনতা ব্যাংক লিমিটেড-এ সিনিয়র অফিসার পদে যোগদানের মধ্যদিয়ে ব্যাংকিং পেশা শুরু করেন। 

তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা এবং সদর দফতরস্থ আন্তর্জাতিক বিভাগে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। 

আব্দুল মান্নান ১৯৯৯ সালে কর্মসংস্থান ব্যাংকে যোগদান করেন। এ প্রতিষ্ঠানে তিনি যথাক্রমে শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক, উপ-মহাব্যবস্থাপক, মহাব্যবস্থাপক এবং উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০২০ সালের ১ নভেম্বর তিনি সোনালী ব্যাংক লিমিটেড-এ উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেন। 

মো. আব্দুল মান্নান চাকুরীকালীন ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জনের পাশাপাশি ব্যাংকিং ডিপ্লোমা (ডিএআইবিবি) অর্জন করেন। 

এছাড়াও, তিনি দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য সংখ্যক প্রশিক্ষণ কোর্স অত্যন্ত সফলতার সাথে সমাপ্ত করেন। জনাব মান্নান ১৯৬৭ সালের ৩০ জুন জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি