ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত প্রক্রিয়া চালু করবে ব্যাংক এশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ১১ জুন ২০২৩

কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত (এআই) অটোমেশন প্রক্রিয়া চালুর জন্য ব্যাংক এশিয়া লিমিটেড এআইডব্লিউ ওয়ার্কস, ইন্ডিয়ার সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

আইডব্লিউ একটি অত্যাধুনিক প্রযুক্তি কোম্পানি যা আর্থিক প্রতিষ্ঠানের জন্য এআই-ভিত্তিক হাইপার- অটোমেশন সমাধানে বিশেষজ্ঞ। ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক জনাব আদিল চৌধুরী এবং এআইডব্লিউ ওয়ার্কসের প্রতিষ্ঠাতা জনাব শোহাইব সিদ্দিকী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায়, ব্যাংক এশিয়া বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে স্বয়ংক্রিয়া প্রক্রিয়ায় সম্পন্ন করতে এআইডব্লিউ- এর অত্যাধুনিক এআই-চালিত সফটওয়্যার সমাধানগুলিকে কাজে লাগাবে। এআই চালিত সফটওয়্যার ব্যাংকের ব্যবসায়িক প্রক্রিয়ার অপারেশনাল দক্ষতা বৃদ্ধি, ত্রুটি হ্রাস এবং প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

৭ জুন, ২০২৩ তারিখে রাজধানীর কারওয়ান বাজারে ব্যাংক এশিয়া টাওয়ারে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যাংকের উপ- ব্যবস্থাপনা পরিচালক জনাব এস. এম ইকবাল হোছাইন, প্রধান তথ্য কর্মকর্তা জনাব হোসাইন আহমেদ, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জনাব মোঃ সাইফুল ইসলাম, প্রধান ডিজিটাল কর্মকর্তা জনাব মাহবুব এ আলম এবং ডিওটেক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মেহৱাৰ আনোয়ার উপস্থিত ছিলেন। 

ব্যাংক এশিয়া এবং এআইডব্লিউ ওয়ার্কসের মধ্যে অংশীদারিত্ব ব্যাংকিং শিল্পে এআই-চালিত অটোমেশন চালুর ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এটি শুধুমাত্র উন্নত প্রযুক্তির ক্রমবর্ধমান সম্ভাবনাকেই নির্দেশ করে না বরং ডিজিটাল রূপান্তর এবং উন্নত গ্রাহক অভিজ্ঞতার জন্য এআই ব্যবহারে বাংলাদেশী আর্থিক প্রতিষ্ঠানগুলির প্রতিশ্রুতি বাস্তবায়ন করে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি