ঢাকা, শনিবার   ১৩ এপ্রিল ২০২৪

আবারও সর্বোচ্চ করদাতা সম্মাননা পেল সায়মন বিচ রিসোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ১১ ডিসেম্বর ২০২৩

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কার অর্জন করেছে সায়মন বিচ রিসোর্ট। এ নিয়ে তৃতীয়বারের মতো এই পুরস্কার পেল পর্যটন শিল্পের এই প্রতিষ্ঠানটি।

রোববার চট্টগ্রামের রেডিসন ব্লু’র হলরুমে সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেলের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজস্ব বোর্ডের সদস্য ও এক্সাইজ ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. এস এম হুমায়ন কবির। 

এক্সাইজ ও ভ্যাট কমিশনারের কার্যালয়ের কমিশনার সৈয়দ মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এক্সাইজ ভ্যাট একাডেমির মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস, কর অঞ্চল-১ এর কমিশনার মোয়াজ্জেম হোসেন, দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডার্স্টির সভাপতি ওমর হাজ্জাজ ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. খলিলুর রহমান। 

১৯৬৪ সালে প্রতিষ্ঠিত কক্সবাজারের পর্যটন শিল্পের পথিকৃৎ সায়মন বিচ রিসোর্ট বিগত সময়েও সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে এনবিআর কর্তৃক সম্মাননা অর্জন করে। সায়মন বিচ রিসোর্ট হোটেল পর্যটন নগরীর চারশ’ হোটেল-মোটেলকে প্রতিনিধিত্ব করছে।

সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল বলেন, ‘নতুন বছরে নতুন করে যাত্রা করছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত পুরনো সায়মন। নতুনভাবে আগামী জানুয়ারির প্রথম সপ্তাহের দিকে সায়মন হেরিটেজ নামে পর্যটন খাতে যুক্ত হবে প্রতিষ্ঠানটি।’

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে সারাদেশের ১৩৮ প্রতিষ্ঠানকে। তার মধ্যে কক্সবাজার থেকে শুধু সায়মন বিচ রিসোর্ট মনোনীত হয়েছে।

উল্লেখ্য, সর্বোচ্চ মূল্য সংযোজন কর (মূসক বা ভ্যাট) প্রদানে উৎসাহ দিতে প্রতি বছর সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই ধারাবহিকতায় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২৩ সেমিনার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে কক্সবাজারের 'সায়মন বিচ রিসোর্ট'সহ কয়েকটি প্রতিষ্ঠানকে। তৃতীয়বারের মতো এ পুরস্কার অর্জন করেছে সায়মন বিচ রিসোর্ট।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি