ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

‘তরুণদের পুঁজিতেই বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯, ২৪ নভেম্বর ২০১৮

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান বলেছেন, বাংলাদেশে বিগত ১০ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। অর্থনৈতিক প্রবৃদ্ধিসহ মানুষের গড় আয়ু ও মাথাপিছু আয় বেড়েছে। তবে বাংলাদেশে পর্যাপ্ত কর্মসংস্থান এখনো তৈরি হয়নি। তোমাদের নিজেদের উদ্যোক্তা হতে হবে। তোমাদের মতো তরুণদের পুঁজিতেই বাংলাদেশ শিগগিরই বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াবে।

আজ শবিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত ‘তরুণরাই আগামীর বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। বসুন্ধরা সিমেন্টের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ওয়ার্ল্ড লিংকআপের আয়োজনে এ অনুষ্ঠান শুরু হয়।

সভায় প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেন, তারুণ্য কোনো বয়সের সীমায় আবদ্ধ নয়। এটি একটি শক্তির নাম। যে শক্তি জয় করতে পারে সকল কিছুকে। তবে তারুণ্য শক্তি বলতে যে প্রতিচ্ছবি আমাদের চোখের সামনে আসে তার প্রধান বাহক মূলত তরুণরাই। আমাদের দেশের প্রেক্ষাপটে দেখা যায়, তরুণদের মাঝে সেই তারুণ্য শক্তির অনেক অভাব রয়েছে।

তরুণদের উদ্দেশে ড. আতিউর রহমান বলেন, শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে তোমাদের বিভিন্ন কাজের উদ্যোগ নিতে হবে। যার স্বপ্ন যতো বড় সে ততো বড় হবে। আর তোমাদের এই স্বপ্ন হতে হবে দেশ ও জাতিকে সেবা করার। সবসময় ইতিবাচক ভাবনা ভাবতে হবে। আজকে তোমরা যে কাজটি করছো সেই কাজের সুবিধা যেন দেশের ভবিষ্যৎ নাগরিকেরা পায় সেই বিষয়টি মাথায় রাখতে হবে।

সংগঠনের অ্যাডমিনিস্ট্রেটিভ প্যানেলের সদস্য হিয়া মুবাশ্বিরা ও বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী জুয়েল কিবরিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, বাংলাদেশ ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান প্রমুখ।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি