ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কাতারে আরবী বিতর্কে যোগ দিচ্ছে ইবির ৪ শিক্ষার্থী

প্রকাশিত : ১৮:৫৩, ১০ মার্চ ২০১৯

কাতার ফাউন্ডেশনের আয়োজনে চার দিনব্যাপী আর্ন্তজাতিক আরবী বিতর্কে অংশগ্রহণ করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী। আগামী ১৬ মার্চ কাতারের রাজধানী দোহায় এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

জানা যায়,আর্ন্তজাতিক আরবী বিতর্কে প্রতিযোগিতা-২০১৯ এ ৫২টি দেশের ১১০টি দল অংশগ্রহণ করবে। বাংলাদেশের থেকে একমাত্র ইসলামী বিশ্ববিদ্যালয়ের এই দলটি আরবী বিতর্কে অংশগ্রহণ করছে।

রোববার আর্ন্তজাতিক আরবী বিতর্কে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. হারুন-উর-রশিদ আসকারীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তিনি কাতার ফাউন্ডেশনের উদ্দ্যোগে আয়োজিত আন্তর্জাতিক আরবী বির্তক প্রতিযোগীতায় অংশগ্রহণকারী দলের সর্বাঙ্গীন সাফল্য ও মঙ্গল কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন,আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. মো. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. মো. আব্দুল মোতালিব প্রমুখ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়,আর্ন্তজাতিক আরবী বিতর্কে অংশগ্রহণ করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চার বিভাগের চারজন শিক্ষার্থী। আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড.শাসছুল হক ছিদ্দিকীর নেতৃত্বে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আহমদ মুসতায়িন বিল্লাহ। একই শিক্ষাবর্ষের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তারিক এবং দাওয়া অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো. আব্দুল কাদের। দলের অন্য সদস্য আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নেয়ামত উল্লাহ।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি