ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

হাবিপ্রবির সিএসই অনুষদের ফল প্রকাশে বিলম্ব

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৯, ১০ ডিসেম্বর ২০২০

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অধিভুক্ত কলেজ শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের লেভেল ৪ সেমিস্টার ১ এর কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ল্যাব পরীক্ষা না হওয়ায় হাবিপ্রবির ও সিএসই অনুষদের ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালক অধ্যাপক মো. মিজানুর রহমান নিশ্চিত করেছেন।

বিষয়টি নিয়ে হাবিপ্রবির সিএসসি অনুষদের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী মো.ফাহাদ হোসাইন ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট দিলে অন্যান্য শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপার সিএসসি অনুষদের ১৬ ব্যাচের শিক্ষার্থী মো.মাহমুদুল হাসান মুন জানান, বুধবার (৯ নভেম্বর) আমরা চেয়ারম্যান, ডিন এবং পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালকের সাথে দেখা করে আমাদের রেজাল্টের আপডেট জানতে চেয়েছিলাম। সিএসই বিভাগের সম্মানীত চেয়ারম্যান বলেন শহীদ আকবর আলী কলেজের রেজাল্ট ছাড়াই যেনো আমাদের রেজাল্ট দেওয়া হয়। চেয়ায়ম্যানের মতো সম্মানীত ডিন মহোদয় পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালককে বলেছে রেজাল্ট দিয়ে দিতে। কিন্তু পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালক আমাদের জানিয়েছে হাবিপ্রবির অধিভুক্ত শহীদ আকবর আলী কলেজের সিএসসি অনুষদের ল্যাব পরীক্ষা এখনো হয়নি বিধায় আমাদের রেজাল্ট দেওয়া সম্ভব হচ্ছে না।আর যদি রেজাল্ট দিতে হয় তাহলে একাডেমিক কাউন্সিল এর অনুমোদন লাগবে।অনুমোদন ছাড়া তারা রেজাল্ট দিতে পারবে না। এছাড়া নাকি কোন উপায় নেই। এজন্য একাডেমিক কাউন্সিলর না হওয়া পর্যন্ত আমাদের রেজাল্ট দেওয়া হবে না বলে পরীক্ষা নিয়ন্ত্রক শাখা থেকে জানিয়ে দেওয়া হয়েছে "।

তবে এ প্রসঙ্গে পরীক্ষা নিয়ন্ত্রক শাখার পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বলেন, " বিশ্ববিদ্যালয়ের কিছু নিয়ম কানুন রয়েছে। হাবিপ্রবি যখন কলেজ ছিলো তখন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ( বাকৃবি ) সাথে হাবিপ্রবির রেজাল্ট দেয়া হতো। দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহ এভাবেই পরিচালিত হয়। তবে যেহেতু করোনার মাঝেও শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার ব্যাপারে আলোচনা হচ্ছে সেহেতু অধিভুক্ত কলেজকে বাদ দিয়ে রেজাল্ট দিতে চাইলে একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিতে হবে। তবে সব কিছু নির্ভর করছে ইউজিসির ১৩ তারিখে চূড়ান্ত সেমিস্টারের শিক্ষার্থীদের ব্যাপারে কি সিদ্ধান্ত আসে তার উপর "।

 স্নাতক শেষবর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত সেমিস্টারের পরীক্ষার ব্যাপারে কবে নাগাদ একাডেমিক কাউন্সিল হবে সে ব্যাপারে জানতে চেয়ে উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেন নি।

উল্লেখ্য যে, বিভিন্ন সূত্রে জানা যায় ইউজিসির আগামী ১৩ তারিখের সভায় চূড়ান্ত সেমিস্টারের শিক্ষার্থীদের ব্যাপারে কি সিদ্ধান্ত হয় তার উপর ভিত্তি করে পরীক্ষা কবে হবে কিভাবে হবে তা একাডেমিক কাউন্সিলে তোলা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি