ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১৪ ডিসেম্বর ২০২০

শহীদ বুদ্ধিজীবী দিবসে উপলক্ষে একাত্তরের ডিসেম্বরে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসর জামাত, আলবদর ও রাজাকারদের হাতে নিহত শহীদ বুদ্ধিজীবীদের প্রতি মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

সোমবার (১৪ ডিসেম্বর)সকালে উপাচার্য পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসর জামাত,আলবদর ও রাজাকারদের হাতে নারকীয় এই হত্যাযজ্ঞের শিকার জাতির সূর্য সন্তানদের শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন। 

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রোর (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর,সহকারী অধ্যাপক মোঃ আশরাফুজ্জামান,প্রোগ্রামার অনিত কুমার রায়সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন,পাকিস্তানি ঘাতক বাহিনী ও তাদের এদেশিয় দোসররা ১৯৭১ সালে নিশ্চিত পরাজয় জেনে এদেশকে মেধাশূণ্য করে পিছিয়ে দিতে দেশের বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করেছিলো।

উপাচার্য বুদ্ধিজীবীদের হারানোর বেদনাকে শক্তিতে পরিণত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ “ ডিজিটাল বাংলাদেশ” বিনির্মাণে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তরুণ প্রজন্মকে আহ্বান জানান।

এসময় উপাচার্য শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করেন।  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি