ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জবি শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফের সময় শেষ হচ্ছে আগামীকাল

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ৩০ ডিসেম্বর ২০২০

করোনা পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের চলতি বছরের মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৭ অক্টোবর এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে অনুযায়ী বিলম্ব ফি মওকুফের সময়সীমা শেষ হচ্ছে আগামীকাল।

বুধবার (৩০ ডিসেম্বর) বিলম্ব ফি বিষয়ে জানতে চাইলে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা চাইলে বিলম্ব ফি পরিশোধের সময়সীমা বাড়ানো হবে। অনেকেই ইতিমধ্যে বিলম্ব ফি পরিশোধ করেছেন। এখনো যদি কেউ পরিশোধ না করে থাকেন, তাহলে তাদের জন্য ব্যবস্থা করে নেয়া হবে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান জানান, ‘আগামীকাল বিলম্ব ফি পরিশোধের সময় শেষ হবে। তবে এখনো যেহেতু অনেকেই সেমিস্টার ফি বা মাসিক ফি পরিশোধ করতে পারেননি তাদের জন্য সময় বাড়ানো প্রয়োজন। যদিও এখনো বিশ্ববিদ্যালয় থেকে এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।’ 

উল্লেখ্য, এক সেমিস্টার থেকে অন্য সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পরবর্তী সেমিস্টারের ভর্তি ফি জমা দিতে হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা দিতে না পারলে সময় অতিক্রান্তের পর দিন থেকে পরবর্তী ত্রিশ (৩০) দিন ১০০ টাকা হারে প্রতিদিন জরিমানা হিসেবে যুক্ত হয় এবং এই ত্রিশ দিনের পর প্রতিদিন ১০০০ টাকা হারে জরিমানা যুক্ত হতে থাকে।

জরিমানার পরিমাণ বেশি হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা বিভাগীয় চেয়ারম্যানদের বিগত সময়ে মওকুফ করে দেয়ার সুযোগ থাকলেও বর্তমানে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের মাধ্যমে ফি জমা নেয়া শুরু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সেই সুযোগটি থাকছে না।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি