ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২০ ১৪২৭

বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির আবেদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ২১ জানুয়ারি ২০২১

আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়াতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

পিএসসির চেয়ারম্যান বরাবর ইউজিসি’র পক্ষে কমিশনের সচিব স্বাক্ষরিত এক চিঠিতে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা বাড়ার বিষয়টি বিবেচনায় নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ইউজিসি সূত্র জানায়, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে। এই অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলোয় স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিষ্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হয়নি।

এতে আরো জানানো হয়, এ বিষয়ে বিগত বছরের ১৩ ডিসেম্বর ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যের সাথে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নতকোত্তর পর্যায়ের সেমিষ্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থবিধি মেনে গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা বাড়ানোর বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষ থেকে উপাচার্যরা কমিশনকে চিঠির মাধ্যমে এই সংক্রান্ত পদক্ষেপ নিতে অনুরোধ জানানো হয়। কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়গুলোর প্রস্তাবের সাথে একমত পোষণ করে।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি