ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

সাত কলেজের চলমান ও ঘো‌ষিত পরীক্ষা অনুষ্ঠিত হবে

ঢাকা কলে‌জ সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৫, ২৪ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৮:৩৮, ২৪ ফেব্রুয়ারি ২০২১

ঢা‌বি অধিভুক্ত সরকা‌রি সাত কলেজের পরীক্ষা স্থগিতের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বুধবার বিকেলে এক জরুরি সভায় ডাকা হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সাত কলেজের শিক্ষা কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত (ফোকাল পয়েন্ট) ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চলমান এবং ঘোষিত সব পরীক্ষা নেওয়া হবে। তবে ছাত্রাবাস খোলা যাবে না। চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।  

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির মুখে আজ সন্ধ্যা ৬টায় এই জরুরি সভার ঘোষণা দেয়া হয়েছিল। তবে শিক্ষার্থীদের দাবির মুখে দুপুরের পর ভার্চুয়াল জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রো-ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ যুক্ত ছিলেন।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত কলেজের চলমানসহ সব পরীক্ষা স্থগিত ঘোষণা করে। প্রতিবাদে রাত ৮টা থেকে শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। রাত সোয়া ১০টার দিকে তারা অবরোধ তুলে নিলেও বুধবার সকাল থেকে ফের নীলক্ষেত মোড় অবরোধ করেন তারা।

এর আগে গত সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, ঈদের পর আগামী ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি