ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

শাবিতে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

শাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৬:০০, ২৭ ফেব্রুয়ারি ২০২১

‘নির্ভরযোগ্য পরিসংখ্যান টেকসই উন্নয়নের উপাদান’ স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পালিত হয়েছে জাতীয় পরিসংখ্যান দিবস।

আজ শনিবার সকাল ১০টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে একটি র‌্যালী শুরু হয়ে একাডেমিক ভবন সি এর সামনে এসে শেষ হয়। পরিসংখ্যান বিভাগের উদ্যোগে এবারই প্রথম দিবসটি পালন করা হচ্ছে। র‌্যালীতে বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরিসংখ্যান দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সাবিনা ইসলামের সঞ্চালনায় র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম এবং পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রহমত আলী।   

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে বহির্বিশ্বের সঙ্গে মানসম্মত তথ্যের আদান-প্রদান নিশ্চিত করে উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে জাতিসংঘ ঘোষিত ‘বিশ্ব পরিসংখ্যান দিবস’ পালিত হয়ে আসছে। পরিসংখ্যান ছাড়া বর্তমান সময়ে চলা অসম্ভব। তথ্য-উপাত্তভিত্তিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পরিসংখ্যান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’
এআই/ এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি