ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিকৃবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

সিকৃবি প্রতিনিধিঃ

প্রকাশিত : ২১:৩৪, ২৬ মার্চ ২০২১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে সকাল থেকেই ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা জড়ো হতে থাকেন।

এক পর্যায়ে যোগ দেয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শাখার নেতৃবৃন্দ। সকাল নয়টায় শুরু হয় বর্নাঢ্য শোভাযাত্রা। লাল-সবুজ রঙের ক্যাপ ও মাস্ক পরিধান করে শ্লোগান দিয়ে দিয়ে শোভাযাত্রাটি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

 স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের উদ্যোগে শোভাযাত্রাটির নেতৃত্ব দিয়েছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। 

পরবর্তীতে সিকৃবি কেন্দ্রীয় শহিদমিনারে একাত্তরের বীর শহিদদের স্মৃতির উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এদিকে মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উপলক্ষ্যে ক্যাম্পাসের বৈশাখী চত্বরে একটি আলোচনা সভার আয়োজন করে শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। 

ভাইস চ্যান্সেলর বলেন, আজ আমাদের গৌরবের দিন। সবাই যদি যার যার জায়গা থেকে তার দায়িত্ব ও কর্তব্য পালন করে তবেই সঠিক দেশপ্রেম হবে। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ বাশির উদ্দিনের সঞ্চলনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. রোমেজা খানম, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক ড. মোঃ মাসুদুর রহমান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মিটু চৌধুরী, প্রক্টর ড. সোহেল মিঞা, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, সাদা দলের সহ সভাপতি প্রফেসর ড. কাজী মেহতাজুল ইসলাম, অফিসার পরিষদের সভাপতি কৃষিবিদ মোঃ আনিছুর রহমান, কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম প্রমুখ।

এর আগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রচনা লিখন ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি