ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

জাল সনদ দিয়ে ১২ বছর ধরে কলেজে শিক্ষকতা

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি

প্রকাশিত : ১৫:২২, ১৮ আগস্ট ২০২১

কু‌ড়িগ্রাম শহ‌রের ম‌জিদা আদর্শ ডি‌গ্রি ক‌লেজে ১২ বছর ধরে জাল সনদ দেখিয়ে শিক্ষকতা করেছেন এক শিক্ষিকা। তার সনদটি ছিলো ৫ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার। এরপর জেলা শহ‌রের স্বনামধন্য এই প্রতিষ্ঠা‌নে সমাজ বিজ্ঞা‌নের স্নাতক পর্যা‌য়ে‌র শিক্ষক হি‌সে‌বে নি‌য়োগপ্রাপ্ত হন তিনি। প‌রে এম‌পিওভুক্ত হ‌য়ে নিয়‌মিত বেতনও তুল‌ছি‌লেন। কিন্তু একযুগ পর জানা গেল, তার শিক্ষক নিবন্ধন সনদই জাল। 

গত ৮ আগস্ট বেসরকা‌রি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এন‌টি‌সিএ) তা‌দের ও‌য়েব সাইটে এ সংক্রান্ত এক‌টি বিজ্ঞ‌প্তি প্রকাশ ক‌রে‌ছে। ম‌জিদা আদর্শ ডি‌গ্রি ক‌লেজের অধ্যক্ষ খাজা শ‌রিফ উদ্দিন আলী আহ‌মেদ রিন্টু এসব তথ্য নি‌শ্চিত ক‌রে‌ন।

অভিযুক্ত ওই ক‌লেজ শিক্ষ‌কের নাম মোছাম্মত ইফফাত আরা সরকার। তি‌নি ম‌জিদা আদর্শ ডি‌গ্রি ক‌লে‌জের স্নাতক পর্যা‌য়ের সমাজ বিজ্ঞান ‌বিষ‌য়ের প্রভাষক।

এন‌টিআর‌সিএ’র বিজ্ঞ‌প্তি‌তে বলা হ‌য়ে‌ছে, সং‌শ্লিষ্ট শিক্ষ‌কের সনদ‌টি স‌ঠিক নয়। সনদ‌টি জাল ও ভুয়া। বিজ্ঞ‌প্তি‌তে প্রকৃত সনদধারীর নাম ও ঠিকানাও উল্লেখ করা হ‌য়ে‌ছে। 

আরও বলা হ‌য়ে‌ছে, জাল-জা‌লিয়া‌তির আশ্রয়ের বিষয়টি দা‌লি‌লিকভা‌বে প্রমাণিত হ‌ওয়ায় উক্ত ভুয়া সনদধারী ব‌্যক্তির বিরু‌দ্ধে সং‌শ্লিষ্ট প্রতিষ্ঠা‌নের পক্ষ থে‌কে থানায় মামলা দা‌য়ের ক‌রে অত্র প্রতিষ্ঠান‌কে অব‌হিত করার জন‌্য নি‌র্দেশক্রমে অনু‌রোধ করা হ‌লো। বিজ্ঞ‌প্তির অনু‌লি‌পি ক‌লে‌জের অধ‌্যক্ষ ও সং‌শ্লিষ্ট থানার ওসিকে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

ম‌জিদা আদর্শ ডি‌গ্রি ক‌লে‌জের অধ্যক্ষ খাজা শ‌রিফ উদ্দিন আলী আহ‌মেদ রিন্টু জানান, এন‌টিআরসিএ’র প‌ত্রের ব্যাপারে আমরা অবগত হ‌য়ে‌ছি। এ ব্যাপারে মি‌টিং ক‌রে আইনগত ব্যবস্থা গ্রহণ করা‌ হ‌বে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি